চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস পালিত

সাইদ হোসেন অপু চৌধুরী : চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার বলেছেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর বলিষ্ঠ নেতৃত্বে পরাধীনতার শৃঙ্খল ভেঙে আজ আমরা স্বাধীনতা লাভ করেছি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে, তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে মঙ্গলবার সকাল ৯ টায় ক্যাম্পাস কনফারেন্স রুমে দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মুক্তিযুদ্ধ এক দিনে স্বাধীন হয়নি। অনেক ত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের এই দেশ। বাংলাদেশের প্রথম স্বাধীন নবাহ হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি জন্ম না নিলে বাংলাদেশ স্বাধীন হতো না। স্বাধীনতার জন্য আমাদের মনে অনেক অজানা দু:খ রয়ে গেছে। আমরা জয় বাংলার তিপ্তিতে যুদ্ধ করেছি। আমরা জয় বাংলা বললে মনে জোর পেতাম। এই জয় বাংলা কারো একার নয়। জয় বাংলা শ্লোগান সকলের। বঙ্গবন্ধুর নেতৃত্বে তিলে তিলে ধীরে ধীরে পরিপূর্ণতা লাভ করে বাংলাদেশ স্বাধীন হয়েছে।

উপাচার্য আরো বলেন, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে, সকলকে নিরলসভাবে কাজ করে যেতে হবে এবং স্বাধীনতা বিরোধী চক্র যেন আমাদের উন্নয়নের অগ্রযাত্রা থামাতে না পারে, সে বিষয়ে সর্তক থাকতে হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মেজর মোঃ আবদুল হাই (অবঃ) এর সভাপতিত্বে ও মোঃ আরিফুল ইসলামের পরিচালনায় সভায় বক্তব্য প্রদান করেন জাহিদুল ইসলাম, সোহেল রানা, বায়োজিদ আহমেদ, সাজ্জাদুল ইসলাম প্রমুখ।

এছাড়াও, উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার এর নেতৃত্বে সকাল ০৭:১৫ মিনিটে
চাঁদপুর শহরের মুক্তিযুদ্ধের স্মারক ভাস্কর্য ‘অঙ্গীকার’ পাদদেশে পুষ্পার্ঘ্য অর্পণ করে এবং ক্যাম্পাসে ভিডিও ডকুমেন্টারি প্রদর্শিত হয়।