রূপগঞ্জে পুলিশের তৎপরতার অভাবে বাড়ছে চুরি, ছিনতাই, ডাকাতি : অভিযোগ স্থানীয়দের

নিজস্ব প্রতিনিধি:
নারায়ণগঞ্জের রূপগঞ্জে দিনদিন বাড়ছে চুরি ছিনতাই ও ডাকাতির ঘটনা। উপজেলার গুরুত্বপূর্ণ স্পটে রয়েছে তাদের অবাধ বিচরণ। রাত কিংবা দিন যে কোন সময়ই ভয়ংকর হয়ে উঠে এ চক্রের সদস্যরা।

কখনও ৩-৫জন আবার কখনও ১০-১৫জন মিলে চুরি, ছিনতাই, ডাকাতি সব কাজের কাজিই এ চক্রটি। বিশেষ করে উপজেলার তারাবো এলাকায় অপকর্মের চিত্র দেখা যায় সপ্তাহের প্রায় দিনই। অপরাধের হটস্পট বলা হয় এলাকাটিকে। গত ৬ মাসে রূপগঞ্জে চুরি, ছিনতাই, ডাকাতির ঘটনা ঘটেছে প্রায় শতাধিক।

এসব ঘটনার কোনটিরই রহস্য বের করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এতে প্রতিনিয়তই আতংকে থাকেন এখানকার মানুষজনেরা। যে কোন সময় হারাতে হয় টাকা-পয়সা, স্বর্নালংকার সহ মূল্যবান জিনিসপত্র। আর ছিন্তাইকালে বাঁধা দিলেই ঘটে বিপত্তি। ঘটে আহত ও নিহতের ঘটনা।

বিশেষ করে রাত যতো গভীর হয় এ চক্রের সদস্যদের তৎপরতা ততোই বাড়ে। সম্প্রতি সৌদি প্রবাসী আল আমিনের স্ত্রী-সন্তান শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সাদা হাইয়েক্সে করে গ্রামের বাড়ি চাঁদপুরে ফিরছিলেন। তখন রাত প্রায় পৌনে চারটা।

তাদের গাড়িটি রূপগঞ্জের সুলতানা কামাল সেতু পাড় হয়ে তারাবো বিশ্বরোড এলাকার কাছাকাছি পৌঁছালে মাথায় পুলিশের ক্যাপ, হাতে চর্ট লাইট ও গায়ে পুলিশ লেখা গার্ডার লাগিয়ে অন্তত ১২-১৫জনের একটি বাহিনী পুলিশ পরিচয়ে গাড়িটি থামান। গাড়ির কাগজপত্র চেকিংয়ের নাম করে ও গাড়ি তল্লাশির কথা বলে নগদ টাকা, স্বর্ণালংকার সহ ১২ লাখ টাকার মালামাল লুটে নেয় পুলিশ পরিচয়ে ডাকাতের দল।

এ ঘটনায় প্রবাসী আল আমিনের পরিবারের পক্ষ থেকে রূপগঞ্জ থানায় মামলা করা হলেও উদ্ধার হয়নি ডাকাতি হওয়া মালামাল। জানা যায়নি ঘটনার রহস্য। এমন ঘটনা প্রতিনিয়তই ঘটলেও তার প্রতিকার মেলেনি একটিরও বলে অভিযোগ স্থানীয়দের।

গত মঙ্গলবার রাতে উপজেলার গুতিয়াবো এলাকায় সাংবাদিক রাসেল মাহমুদের বাড়ির গ্রীল কেটে দুধর্ষ ডাকাতি করে ডাকাতের দল। নগদ টাকা, স্বর্ণালঙ্কার সহ অন্তত ৬ লাখ টাকার মালামাল লুট করে নেয় ডাকাত দল।

বুধবার দিবাগত রাত (৪ এপ্রিল) তখন ঘড়ির কাঁটায় দেড়টা। অভিনব কায়দায় তারাবো বিশ্বরোড এলাকার গ্রীন সিটি মার্কেটের সামনে একদল ছিনতাইকারী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে একটি হাইয়েক্স গাড়ি থামিয়ে টাকা পয়সা ও মালামাল ছিনতাইকালে স্থানীয় লোকজন টের পেয়ে যায়। পরে ৫ ছিনতাইকারিকে হাতে নাতে আটক করে তারা। পরে এদের মধ্যে মোবারক নামে একজন পালিয়ে যায়। বাকি ৪জনকে পুলিশের হাতে তুলে দেয়ার সত্যতা স্বীকার করেন রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক অর্পণ বিশ্বাস।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ চন্দ্র সাহা প্রিয় সময় ডট কমকে জানান, যে কোন অপরাধীর পরিচয় অপরাধী। চুরি, ছিনতাই, ডাকাতি রোধে কাজ করছে পুলিশ। কাউকেই কোন ছাড় দেয়া হবেনা।

শুক্রবার, ০৫ এপ্রিল ২০২৪