চাঁদপুরে একসঙ্গে ২৯ ডিবি পুলিশকে বদলি

জেলা প্রতিনিধি চাঁদপুর :

চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ২৯ জনকে একযোগে বদলি করা হয়েছে। এর মধ্যে ৬ জন এসআই, ৫ জন এএসআই ও বাকি ১৮ জন কনস্টেবল। চাঁদপুর পুলিশ সুপার কার্যালয় থেকে মঙ্গলবার রাতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

শুধু তাই নয়, জেলা পুলিশ সুপার কার্যালয় ও ৮টি থানাও একইভাবে বদলির তালিকায় রয়েছে। এসব নিয়ে চাঁদপুরের পুলিশ বিভাগে অনেকটা আতংক বিরাজ করছে। বিশেষ করে যারা দুই বছরের অধিক সময় একই স্থানে রয়েছেন কিংবা বছরের পর বছর একই কর্মস্থলে থাকছেন তাদেরকেই অন্যত্র বদলি করা হচ্ছে।

চাঁদপুর পুলিশ সুপার কার্যালয়ের নির্ভরযোগ্য সূত্র থেকে জানা গেছে, সরকারি চাকরি বিধিমালা উপেক্ষা করে চাঁদপুর ডিবি পুলিশে বছরের পর বছর এসব এসআই, এএসআই ও পুলিশ কনস্টেবল পদ আঁকড়ে রেখেছেন। ঘুরে ফিরে এসব পুলিশ অফিসাররাই ডিবিতে চাকরি করছেন। এতে করে নানা বিতর্কের সৃষ্টি হয়েছে। অনেকের বিরুদ্ধে নানা অভিযোগও উঠেছে।

চাঁদপুরে ডিবির বদলির বিষয়টি স্বাগত জানিয়েছে সুধীমহল। চাঁদপুর পুলিশ সুপার মাহবুবুর রহমানকে এজন্য ধন্যবাদ জানিয়েছেন তারা। তবে কিছু চৌকস কর্মকর্তা ডিবি পুলিশে আছেন। যারা চাঁদপুরের মঙ্গলে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন। তাদের বিষয়টি বিবেচনা করবেন বলে মনে করছেন অভিজ্ঞ মহল।

এ ব্যাপারে চাঁদপুর ডিবির ওসি রনজিত কুমার বড়ুয়ার সঙ্গে কথা হলে তিনি বদলির সত্যতা স্বীকার করেন বলেন, শুধু ডিবিতে নয়, জেলা পুলিশ সুপার কার্যালয় ও ৮টি থানায়ও একইভাবে বদলি করা হবে। এরই অংশ হিসেবে চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ২৯ জনকে বদলি করা হয়েছে।

চাঁদপুরের পুলিশ সুপার মাহবুবুর রহমান জানান, চাঁদপুর ডিবিতে বেশ কয়েকজন এসআই, এএসআই ও কনস্টেবলকে বদলি করা হয়েছে। বিশেষ করে যাদের ডিবিতে ২ বছরের বেশি তাদেরকে বদলি করা হয়েছে। এছাড়া যাদের মেয়াদ শেষ হয়েছে তাদেরকেও বদলি করা হয়েছে। জেলা পুলিশের অন্যান্য জায়গাতেও ধারাবাহিকভাবে এই বদলির প্রক্রিয়া চলবে। চাঁদপুর জেলা পুলিশের প্রতিটি সেক্টরকে ঢেলে সাজানো হচ্ছে।