৩ মাসের বেতন না পেয়ে আন্দোলনে মাধবপুর যমুনা ইন্ডাস্ট্রিয়াল পার্কের শ্রমিকরা

মোঃ খায়রুল ইসলাম সাব্বির, হবিগঞ্জ প্রতিনিধি :
হবিগঞ্জে মাধবপুর বিশ্ব রোডের পাশে বেজুড়ায় নামক স্থানে অবস্থিত যমুনা ইন্ডাস্ট্রিয়াল পার্কের সমনে করোনা ঝুঁকি নিয়ে বেতনের দাবিতে শত শত শ্রমিক রাস্তায় বসে আন্দোলন করছে। তাদের মাঝে নেই কোনও সামাজিক নিরাপদ দূরত্ব।

(১১ই জুন) রোজ বৃহস্পতিবার সকালে উক্ত কোম্পানির মূল ফটকের সামনে প্রায় সারে ৩শ শ্রমিক তাদের পাওনা বেতন না পাওয়ায় জড়ো হয়ে বিক্ষোভ করতে দেখা গেছে।

এ অবস্থায় তাদের মাঝে করোনা প্রতিরোধে কোনও সরঞ্জামাদিও দেখা যায়নি। তাদের মুখে নেই কোনো মাস্ক।

শ্রমিকদের কাছে থেকে জানা যায়, প্রায় সারে ৩শ শ্রমিকের ৩ মাসের বেতন আটকে রেখে দিয়েছে বাংলাদেশের বিশ্বস্ত কোম্পানি যমুনা। তাতে নানা রকম বিপাকে পড়েছেন খেটে খাওয়া শ্রমিকরা। না পারছেন দিতে বাসা ভাড়া, না োরছেন তিন বেলা পেট ভরে ভাত খেতে। নানা রকম কষ্টে দিন কাটাচ্ছেন যমুনা ইন্ডাস্ট্রিয়াল পার্কের কর্মরত শ্রমিকরা। এমনকি পারছেন না বাড়িতে প্রিয়জনের কাছে টাকা পাঠাতে।

অধিকাংশ শ্রমিকদের দাবি, তাদের ৩ মাসের বেতন না দিয়েই শ্রমিকদের দেখে দেখে চাটাই করে দিচ্ছে কোম্পানি, তাতে তারা আরও বড় বিপদের মুখে আছেন। সকল শ্রমিকদের দাবি প্রশাসনের কাছে যাতে কোম্পানিতে খেটে খাওয়া মানুষ দের উপর সু দৃষ্টি দেওয়া হয় এবং কোম্পানির বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হয় ।

শ্রমিকদের বেতন না দেওয়ার কারণ জানতে চেয়ে যমুনা ইন্ডাস্ট্রির পার্কের কর্মকর্তার সাথে কথা বলতে চাইলে তারা এই বিষয়ে কোনও উত্তর দিতে রাজি হয়নি। তবে তারা বলেন সাময়িক সমস্যার জন্য বেতন দেওয়া সম্ভব হয়নি। তবে শিগগিরই তাদের বেতন তুলে দেওয়া হবে।