দোহারে দুঃস্থ-গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবা প্রদান করলো সেনাবাহিনী

মাকসুমুল মুকিম, দোহার প্রতিনিধি :

ঢাকা জেলার দোহার উপজেলার সরকারি জয়পাড়া পাইলট হাই স্কুল মাঠে আজ ১৬ জুলাই রোজ বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে সেনাবাহিনীর প্রধান বাংলাদেশ সেনাবাহিনীর দিক নির্দেশনায় এরিয়া সদর দপ্তর সাভার এবং ৯ পদাতিক ডিভিশনের সার্বিক ব্যাবস্থাপনায় দোহার এ দিনব্যাপী বিনামূল্যে গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সেবার আয়োজন করা হয়েছে।

উক্ত মেডিকেল ক্যাম্পে সামাজিক দুরত্ব বজায় রেখে স্থানীয় গর্ভবতী মায়েদের স্বাস্থ্য পরীক্ষা রক্তের গ্রুপ, কমপ্লিট ব্লাড কাউন্ড, সহ নানাবিধ পরিক্ষা করা হয়। বর্তমানে দেশে করোনা ভাইরাস সংক্রমনের চলমান পরিস্থিতিতে অসহায় দুঃস্থ এবং নিন্ম আয়ের মানুষদেরকে বিনামূল্য চিকিৎসা সেবা প্রদানে এই মানবিক কার্যক্রম সর্ব স্তরের মানুষের মধ্যে অত্যন্ত ইতিবাচক সাড়া ফেলেছে।

বাংলাদেশ সেনাবাহিনী টহল কার্যক্রমের পাশাপাশি অসামরিক প্রশাসন এর সদস্যদের নিয়ে বিভিন্ন অঞ্চলে সাধারণ জনগনের মাঝে সচেতনতামূলক কার্যক্রম বিনামূল্যে চিকিৎসা সেবা, মাস্ক বিতরণসহ বিভিন্ন আয়োজনের মাধ্যমে এাণ বিতরণ করে আসছে। সেই সাথে গর্ভবতী নারীদের প্রয়োজনীয় সহায়তা ও উপহার সামগ্রির বক্স ( ম্যাক্সি,মহরলিক্স এবং স্যানিটারী প্যাড) বিনামূল্যে বিতরণ করা করেন সেনাবাহিনীর লেপ্টেন কর্নেল মোঃ ফখরুল আলম।

এ সময় উপস্থিত ছিলেন মেজর রাজিয়া সুলতানা, ক্যাপ্টেন বায়েজিদ, ইসমত জাহান, দোহার উপজেলা নির্বাহী অফিসার ফিরোজ মাহমুদ ও সহকারী ভূমি জ্যোতি বিকাশ চন্দ্র এবং দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ডাঃ জসিম উদ্দিন সহ আরো অনেকে।