নারায়ণগঞ্জে সাংবাদিক খুন, গ্রেফতার ৩

নারায়ণগঞ্জ প্রতিনিধি :

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের জিওধারা চৌরাস্তা এলাকায় প্রকাশ্যে কুপিয়ে ইলিয়াস নামের স্থানীয় এক সাংবাদিককে হত্যা করা হয়েছে। রোববার রাত ৮ টার দিকে এ ঘটনার পরপরই পুলিশ তুষার নামে একজনকে গ্রেফতার করেছে। পরে অভিযান চালিয়ে মিনা ও মিসির নামের আরও দুইজনকে গ্রেফতার করে পুলিশ।

এ ঘটনায় নিহত সাংবাদিক ইলিয়াসের স্ত্রী জুলেখা বেগম বাদি হয়ে বন্দর থানায় ৮ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেছেন। নিহত ইলিয়াস কলাগাছিয়া ইউনিয়নের জিওধারা এলাকার মজিবুর রহমানের ছেলে।

সে স্থানীয় দৈনিক বিজয়ে সংবাদদাতা হিসেবে কর্মরত ছিলেন। বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফখরুদ্দিন ভূইয়া জানান, রাতে আদমপুর এলাকাতে সংবাদকর্মী ইলিয়াস হোসেন অস্ত্র দিয়ে আঘাত করে হত্যার ঘটনায় ঘটনায় পুলিশ তুষার (২৮), মিনা (৬০) ও মিসির আলী (৫৩) নামে নামে তিনজন কে গ্রেফতার করা হয়েছে। এছাড়া মামলায় অন্য আসামি হাসনাত আহমেদ তুর্জয় (২৪), মাসুদ (৩৬), সাগর (২৬), পাভেল (২৫) ও হজরত আলী (৫০) কে গ্রেফতারের চেষ্টা চলছে। নিহতের পরিবার পরিবার ও স্থানীয় দেয়া তথ্যমতে, জিওধারা এলাকার তুষার ও তুর্জয়ের অবৈধ গ্যাস সংযোগ নিয়েছে। সেই সাথে তারা মাদক ব্যবসা করে এমন সংবাদ প্রকাশ করেছিলো ইলিয়াস। এর জের ধরেই ইলিয়াসকে কুপিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পরিবারের।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম জানান, সাংবাদি কে হত্যা ঘটনায় পুলিশ এজহারভুক্ত আসামীদের গ্রেফতারে অভিযান করছে।