ফরিদপুরে নিক্সন চৌধুরীর বিচার দাবিতে আ.লীগের বিক্ষোভ

নিউজ ডেস্ক :
ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মজিবুর রহমান নিক্সন চৌধুরীর বিচার দাবিতে ফরিদপুরের ভাঙ্গায় মানববন্ধন কর্মসূচি পালন ও বিক্ষোভ মিছিল করেছেন উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দুপুরে উপজেলা পরিষদের সামনের সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন কর্মসূচি পালন শেষে বিক্ষোভ মিছিল বের করা হয়।


মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকরামুজ্জামান রাজা, সাংগঠনিক সম্পাদক শরীফুজ্জামান শরীফ, হাজি সোবাহান মুন্সি, আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান সিদ্দিকী কামরুল, কাউলিবেড়া ইউপি চেয়ারম্যান রেজাউল হাসনাত দুদু মিয়া, যুবলীগের সাধারণ সম্পাদক শেখ শাহীন, ছাত্রলীগের সভাপতি সবুজ মোল্লা সনেট, সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আল-আমিন মিয়া, মহিলা লীগ নেত্রী ফেরদৌসী বেগম, কাজি সিলভিয়া রাতুল ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার এম এ ওয়াদুদ।

বক্তারা বলেন, আওয়ামী লীগ সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করা ও নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করেছেন স্বতন্ত্র সংসদ সদস্য নিক্সন চৌধুরী। জেলা প্রশাসক অতুল সরকার, চরভদ্রাসন উপজেলার নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানা ও ভাঙ্গা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আল-আমিনকে গালিগালাজ ও হুমকি দিয়েছেন এমপি নিক্সন। এ ঘটনার দৃষ্টান্তমূলক বিচার চাই। একই সঙ্গে নিক্সন চৌধুরীর সংসদ সদস্য পদ বাতিল করার দাবি জানান বক্তারা।

এদিকে সকাল থেকে মানববন্ধন কর্মসূচিতে অংশ নিতে আওয়ামী লীগের নেতাকর্মীরা ব্যানার, ফ্যাস্টুন, প্ল্যাকার্ড হাতে নিয়ে উপজেলার সামনে এসে জড়ো হতে থাকেন।

মানববন্ধন কর্মসূচি পালন শেষে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ ও মুক্তিযোদ্ধা সংসদসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।


এদিকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনের বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম বাদী হয়ে চরভদ্রাসন থানায় মামলাটি করেন। এ সময় উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

১০ অক্টোবর অনুষ্ঠেয় চরভদ্রাসন উপজেলা পরিষদের উপনির্বাচনে কেন্দ্রভিত্তিক নির্বাহী ম্যাজিস্ট্রেট নিযুক্ত করায় জেলা প্রশাসক অতুল সরকারকে মোবাইলে কৈফিয়ত তলব, সমর্থিত প্রার্থী পরাজিত হলে মহাসড়ক অবরোধসহ ভয়ভীতি প্রদর্শন এবং অশোভন আচরণ করেন এমপি নিক্সন- এসব বিষয় মামলার এজাহারে উল্লেখ করা হয়।

মামলার এজাহারে আরও উল্লেখ করা হয়, ভোটের দিন একটি কেন্দ্রের বুথের সামনে জাল ভোট দেয়া ও ধূমপান করার সময় একজন পোলিং এজেন্টকে আটকের পর চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা, ভাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেটদের অশালীন ভাষায় গালিগালাজ, ভয়ভীতি প্রদর্শন এবং হুমকি দেন এমপি নিক্সন।

একজন সংসদ সদস্য হওয়া সত্ত্বেও নির্বাচনী এলাকায় উপস্থিত থেকে নির্বাচনের প্রচারণা ও কার্যক্রমে অংশগ্রহণ করে এবং নির্বাচনী দায়িত্ব এবং সরকারি কর্তব্য পালনরত কর্মকর্তাদের হুমকি, গালিগালাজ ও ভয়ভীতি প্রদর্শন করে নিক্সন চৌধুরী নির্বাচনী বিধিমালা লঙ্ঘন করেছেন বলেও এজাহারে উল্লেখ করা হয়েছে।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম বলেন, প্রধান নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে প্রাপ্ত নির্দেশনা অনুযায়ী এ মামলাটি করা হয়েছে।

চরভদ্রাসন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজনীন খানম বলেন, এমপি নিক্সন চৌধুরীর বিরুদ্ধে নির্বাচন কমিশন মামলা করেছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

১৫ অক্টোবর ২০২০ খ্রি. ৩০ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ, ২৭ সফর ১৪৪২ হিজরি, বৃহস্পতিবার