সখীপুর ইউএনও’র বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন

মেহেদী হাসান রাসেল,স্টাফ করেসপন্ডেন্ট :

টাংগাইলে সখীপুর উপজেলায় বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের শারদীয় দূর্গোৎসব অনুষ্ঠিত হচ্ছে। শনিবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় পূজা মন্ডপ পরিদর্শন করেন সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জনাবা চিত্রা শিকারী। এসময় তার সঙ্গে ছিলেন-পিইও অফিসার এরশাদুল ইসলাম, স্থানীয় ইউপি সদস্য জানাব দেলোয়ার হোসেন মেম্বার সহ অন্যান্য নেতৃবৃন্দ।

ষষ্ঠী পুজার মধ্য দিয়ে সামাজিক দুরত্ব মেনে সখীপুর উপজেলা ৩১টি পূঁজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব শুরু হয়েছে। প্রতি বছর ব্যাপক পরিসরে আয়োজন থাকলেও করোনার প্রভাবে এবার আয়োজন অনেকেটাই সীমিত তবুও আনন্দের কমতি নেই হিন্দু ধর্মালম্বীদের মাঝে।

শনিবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় অষ্টমীর দিনে করোনার মুক্তির জন্য বিশেষ প্রার্থনা করা হয়। প্রতিদিন সন্ধ্যায় আরতির পর পূঁজা মন্ডপগুলো বন্ধ থাকবে। এ বিষয়ে নলডাঙ্গা পুজা উদযাপন পরিষদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,একজন ছাত্রলীগ নেতা মেহেদী হাসান রাসেল বলেন সখীপুরে সামাজিক দুরত্ব বজায় রেখে কোনরুপ বাঁধা বিপত্তি ছাড়াই শারদী দুর্গোৎসব পালন হচ্ছে ।

ইউএনও চিত্রা শিকারী বলেন, পূঁজা মন্ডপ গুলোতে মাস্ক ব্যবহার, শোভাযাত্রা না করা, সাবান দিয়ে হাত ধোয়া ও স্যানিটাইজেশনের ব্যবস্থা করা হয়েছে।পূজামণ্ডপগুলোর নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনী মাঠে তৎপর আছে।