দোহারের অবৈধ ড্রেজার ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত : আটক ১ জন

মাকসুমুল মুকিম :
ঢাকার দোহারে দোহার উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে। ঢাকার দোহারের চর লটাখোলা হাতেমের কুম পাড় এলাকায় অবৈধভাবে কিছু দিন যাবত সরকারি খালের জমির মাটি  ড্রেজার  দিয়ে উওোলন করে অবাধেই বিক্রি করে যাচ্ছিলেন  আজিমউদ্দিন।
ডিজিটাল আইন প্রযুক্তি ৩৩৩ এ কল করে ঢাকা জেলা ডিসির বরাবর তথ্য জানানোর এক পর্যায়ে ডিসি অফিস হতে সহকারী কমিশনার ভূমি জ্যোতি বিকাশের বরাবর কল আসা মাত্র অভিযান পরিচালনা করতে মাঠে নামে চীফ এক্সিকিউটিভ ম্যাজিষ্টেট জ্যোতি বিকাশ চন্দ্র।
আজ ৭ জানুয়ারী বৃহস্পতিবার বিকেলে অভিযান পরিচালনার সময় ড্রেজার চালু অবস্থায় আজিমউদ্দিন কে আটক করে দোহার থানা পুলিশ।
উল্লেখ্য এর আগে একই অপরাধে গত ২৪ ডিসেম্বর  আজিমউদ্দিন কে আটক করে মোবাইল কোটের মাধ্যমে ৫০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়েছিল।
আজ একই অপরাধ পুনরায় করার অপরাধে বিকেল ৩ টা ৩০ মিনিটে ২য় সময় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে সরকারি নদীর পাড় এলাকা হতে অব্যধ ভাবে মাটি কাটা এবং ১ টি ড্রেজার লাগিয়ে মাটি মাটা ও বিক্রি করার অপরাধে তার বিরুদ্ধ্যে মোবাইল কোট পরিচালনায় করা হয়েছে।
মোবাইল কোট পরিচালনা করেন চীফ এক্সিকিউটিভ ম্যাজিষ্টেট জ্যোতি বিকাশ চন্দ্র।
এ সময় ম্যাজিষ্টেট  মুসলেকার মাধ্যমে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন২০১০ এর ৪ ও ৫ ধারায় খাল থেকে মাটি উওোলনের দায়ে ১৫ এর ১ ধারায়  ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ৬  মাসের কারাদণ্ডে দন্ডিত করেন।
এ সময় অভিযানে সহযোগিতার করেন এ এস আই সালাম ও দোহার থানা পুলিশ ফোর্স।