বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে সখীপুরে ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ ম্যারাথন দৌড় অনুষ্ঠিত

মেহেদী হাসান রাসেল,স্টাফ করেসপন্ডেন্ট: টাংগাইলে সখীপুরে খেলাধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল’- এ স্লোগানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে সখীপুরে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে বরিশাল ম্যারাথন-২০২১।

বুধবার (১৭ মার্চ) সকাল সাড়ে ৬টা থেকে সাড়ে ১০টা মাদক ও বাল্যবিবাহ মুক্ত বাসাইল-সখীপুর গড়ার প্রয়াসে নিজেস্ব আয়োজনে এ ম্যারাথন অনুষ্ঠিত হয়।

সখীপুরে ম্যারাথন ২০২১ উপলক্ষে ঢাকা বিভাগের বৃহত্তর জেলা টাংগাইল সহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে বিভিন্ন বয়সী ৩৫০ জন পেশাদার ও শৌখিন দৌড়বিদ এতে অংশগ্রহণ করেন।

সকাল সাড়ে ৬টায় প্রতিযোগিতার উদ্বোধন করেন ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ । তৈলধারা প্রাইমারি স্কুল মাঠ থেকেশুরু হবে ভোর ৬টায়।

সারাদেশ থেকে পেশাদার দৌড়বিদগন টাংগাইল শহরে বিভিন্ন হোটেলে অবস্থান করছেন। তারা আগামীকাল ভোর ৫ টায় তৈলাধারা এসে পৌঁছবেন।

দৌড়ের রুট হলো….
তৈলাধারা- গড়বাড়ী – ইন্দারজানি – চাটার পাড়া- ভাতগড়া- ইন্দারজানি – গড়বাড়ী- তৈলাধারা- মহানন্দপুর- মহিলা কলেজ- সখিপুর উপজেলা পরিষদ মাঠ= ২১ কিলোমিটার

প্রফেশনাল দৌড়বিদ নিবন্ধিত হয়েছেন ৩৫০ জন। অর্ধশতাধিক মহিলা দৌড়বিদ রয়েছেন যাদের মধ্যে কানাডিয়ান, ইন্ডিয়ান ভদ্র মহিলা রয়েছেন।

সকাল আটটয় সখিপুর উপজেলা পরিষদে বিজয়ীদের মাঝে নগদ অর্থ, মেডেল বিতরণ করা হবে।

মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে ১০০ পাউন্ড ওজনের কেক কাটা হয়।

সমাপনী অনুষ্ঠানে বাসাইল-সখীপুরের মাননীয় সংসদ ভিপি জোয়াহের প্রাধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও দৌড় সম্পন্নকারীদের মধ্যে মেডেল বিতরণ করেন।

সখীপুরে ম্যারাথনে দুইটি ক্যাটাগরিতে হাফ ম্যারাথন (২১.১ কিলোমিটার), পাওয়ার রান (১০ কিলোমিটার), ড্রিম রান (৫ কিলোমিটার) ও চ্যারিটি রান (৩.৫ কিলোমিটার) প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এরমধ্যে সব ক্যাটাগরিতে ফিনিসারদের মেডেল দেওয়া হয় এবং ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় প্রথম তিনজনকে বিজয়ী ঘোষণা করে পুরষ্কার দেওয়া হয়।