ফরিদগঞ্জে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে সহস্রাধিক পরিবার অবরুদ্ধ

ফরিদগঞ্জ (চাঁদপুর) সংবাদদতা;
চাঁদপুরের ফরিদগঞ্জ গোবিন্দপুর (উত্তর) ইউপির চির্কা গ্রামে মঙ্গলবার রাস্তায় বেড়া নির্মান ও রাস্তার পাশের্^ দেয়াল নির্মান করে প্রায় সহস্রাধিক পরিবারকে অবরোদ্ধ করে রেখেছে।

মঙ্গলবার বিকেলে সরেজমিন গিয়ে দেখাযায়, আ: আজিজ রাস্তার কিছু অংশ জুড়ে দেয়াল নির্মান করে লোকজনের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় সংশ্লিষ্ট এলাকাবাসী ক্ষুদ্ধ হয়ে রাস্তার অন্যত্র আড়াআড়ি বেড়া দিয়ে রাস্তাটি বন্ধ কয়ে দেয়। ফলে ওঁই এলাকার প্রায় ১ হাজার পরিবারের লোকজন নিধারুণ র্দুভোগ পোহাতে হচ্ছে। বাজার ,মসজিদ ও প্রয়োজনীয় কাজে বাহির হতে পারছিনা বলে ভূক্তভোগীদের মধ্যে জাহাঙ্গীর গাজী,সাদ্দাম বেপারী ,বাচ্ছু মিয়া পাটওয়ারী অভিযোগ করে জানান, আমরা ১০টি বাড়ির প্রায় ১ হাজার পরিবাবার এ রাস্তাটি দিয়ে যাতায়াত করছি, প্রতি বছর রাস্তায় মাটি কেটে ভরাট করলে রাস্তা পাশর্^বতী কিছু দুষ্ট প্রকৃতির লোক রাস্তা কেটে ফেলে তাছাড়া রাস্তা জুড়ে দেয়াল নির্মান করে আমাদের অসুবিধা সৃষ্টি করছে। সরকার এ রাস্তার উত্তরাংশে খালের উপর আমাদের চলাচলের সুবিধার্থে ২১ লাখ টাকা ব্যয়ে একটি ব্রীজ নির্মাণ করে দিয়েছে গত বছর ।

বর্তমানে রাস্তাটির বেহাল দশা ও পুকুরের পাড় ধবসে যাওয়ায় ও রাস্তা জুড়ে দেয়াল নির্মান করাসহ রাস্তাটি কেটে ফেলায় ব্রীজটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে।

রাস্তা জুড়ে দেয়াল নির্মাণ কারী আ: আজিজ জানান, আমাকে স্থানীয় সালিশরা জায়গা মাপ জরিপ করে নির্ধারণ করে দিয়েছে। আমি সে মোতাবেক দেয়াল নির্মান করছি। তাছাড়া তিনি আরোও জানান, আমার এখনও ১০ শতক জায়গা জবর দখল করে রেখেছে অন্যরা ।

এ বিষয়ে স্থানীয় উপি সদস্য আব্দুছ ছাত্তার সৈয়াল জানান, ইউনিয়ন পরিষদ হতে ওঁই এলাকার মানুষের চলাচলের জন্য রাস্তার কিছু অংশ সলিং করে দেওয়া হয়েছে। বাকি অংশ পর্যায়ক্রমে সলিং করা হবে। রাস্তা জুড়ে বেড়া ও রাস্তা জুড়ে দেয়াল নির্মান এমনকি রাস্তা কেটে ফেলার সত্যতাস্বীকার করে জানান, রাস্তাটির দির্ঘদিনের এ ধরণের বিরোধ নিস্পত্তির প্রচেষ্টা অব্যাহত রয়েছে।