বোদা পৌরসভার একটি রাস্তা অল্পদিনে নদী গর্ভে বিলীন হয়ে যাবে

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় জেলা প্রতিনিধি: পঞ্চগড়ের বোদা পৌরসভায় ৮নং ওয়ার্ডের বোদা বাসস্ট্যান্ড হয়ে সাতখামার ঐতিহাসিক ঈদগাঁ যাওয়ার রাস্তাটি পাথরাজ নদীগর্ভে বিলীন হওয়ার উপক্রম।

এখনি পাথরাজ নদীর পার ঘেষে ব্লক দিয়ে ভাঙ্গন রোধ করা না হলে রাস্তাটির অস্তিত্বই খুজে পাওয়া যাবেনা। গুরুত্ব পূর্ণ রাস্তাটির ভাঙ্গন রোধে স্থানীয় প্রশাসন নিরব। রাস্তাটি প্রায় ব্যবহার অনুপযোগী হয়ে পরেছে।

পায়ে হাটা ছাড়া কোন মোটরযান এমনকি ভ্যান রিক্সাও চলাচল করতে পারছেনা। সংস্কার না করা হলে আগামী বর্ষা মৌসুমে রাস্তাটি হয়তো নদীগর্ভেই চলে যাবে। স্থানীয় কয়েক জন লোকের সাথে কথা বলে যানাযায়, রাস্তার পাশে মাটি না ফেললে এ রাস্তাটি আর থাকবে না।

পৌরসভার স্থানীয় কাউন্সিলরের মাধ্যমে বিষয়টি পৌর প্রশাসনকে জানানো হয়েছে। তারা আশ্বাস দিচ্ছে কিন্তু কবে নাগাত কাজ হবে তা অনিশ্চিত। স্থানীয় মহিলা কাউন্সিলর সেলিনা আক্তার জানায়, নদীতে সিসি ব্লক বসানোর কাজ পানি উন্নয়ন বোর্ডের। পানি উন্নয়ন বোর্ড বরাদ পেলেই সিসি ব্লক বসানোর কাজ শুরু করবে। তার পরে রাস্তাটি সংস্কারের কাজ করবে পৌরসভা। সরজমিনে গিয়ে দেখা যায় দায়সারা ভাবে বাসের বেরা দিয়ে বালির বস্তা বসিয়ে ভাঙ্গন রোধের চেষ্টা করা হয়েছে মাত্র।