চাঁদপুরে স্বেচ্ছসেবী সংগঠন সেডো’র মাস্ক বিতরণ ও সচেতনতামূলক প্রচারণা

কবির হোসেন মিজি, নিজস্ব প্রতিবেদক :

মহামারী করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন সোশ্যাল এইডার ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের আয়োজনে বিভিন্ন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। ১৩ আগস্ট শুক্রবার সকালে চাঁদপুর শহরের শপথ চত্বর মোড়ে সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরন ও করোনা ভাইরাসের প্রকোপ কমাতে সাধারণ জনগনেকে টিকাদানে উদ্বদ্ধকরণ করার লক্ষ্যে লিফলেট বিতরণ ও মাইকিং করে সচেতনতা মূলক প্রচারণা চালানো হয়।

এর পূর্বে তারা বৃহস্পতিবার রাতে চাঁদপুরের বিভিন্ন স্থানে ভবঘুরে, পথশিশু ও গরীব অসহায়দের মাঝে খাবার বিতরণ করেন। একই সাথে তাদের বিনামূল্যে অক্সিজেন সেবা অব্যাহত রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, সোশ্যাল এইডার ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের কেন্দ্রীয় সভাপতি মাহমুদ হোসাইন, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আকরাম হোসাইন,কেন্দ্রীয় মুখপাত্র মোঃ কাউছার হোসাইন, চাঁদপুর জেলা ইউনিটের সভাপতি কামরুল হাসান বাবু, সহ- সভাপতি মোঃ গিয়াস উদ্দিন খাঁন বিপ্লব আবু বক্কর সিদ্দিক, তপু সাহা, ধর্ম বিষয়ক সম্পাদক জুনায়েদ উল্ল্যাহ তপাদার, দপ্তর সম্পাদক জাহিদুল ইসলাম বাবু, প্রচার সম্পাদক মতিউর রহমান মতি, যুগ্ম সাধারণ সম্পাদক আলাউদ্দিন, ক্রীড়া বিষয়ক সম্পাদক ইমাম হোসেন, উপদেষ্টা মোহাম্মদ হাসান মল্লিক, চাঁদপুর টিভির প্রতিষ্ঠাতা সম্পাদক মেহেদী হাসান, জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হুসাইন।

এছাড়াও মাস্ক বিতরণ ও সচেতনতামূলক প্রচারণায় উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য মোঃ নজরুল ইসলাম, রিয়াদ হোসেন, মেজবাহউদ্দিন, জয়নাল আবেদীন, আফরোজা আক্তার,তারিন আক্তার, নাজমুল ইসলাম, নিলয় গাজী, রাজীব, লিমন, শফিউল, জলিল, রিমন, ইমন ও সাগরসহ সংগঠনের অন্যান্য সদস্যরা।

উল্লেখ্য সোশ্যাল এইডার ডেভেলপমেন্ট অর্গানাইজেশন নামের এ স্বেচ্ছাসেবী সংগঠনটি মহামারি করোনা ভাইরাস দুর্যোগের প্রথম থেকে শুরু করে ২য় ধাপেও রোগীদেরবে বিনামূল্যে অক্সিজেন সেবা দিয়ে আসছেন।

অক্সিজেন সেবা ছাড়াও এই সেচ্ছাসেবী সংগঠনটি বিগত বছরগুলোতে পাঁচ শতাধিক পরিবারের মাঝে “শীতবস্ত্র বিতরণের পাশাপাশি” দরিদ্র,মেধাবী শিক্ষার্থীদেরকে শিক্ষা সামগ্রী বিতরণ, অসহায়,সুবিধাবঞ্চিত মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ,শারীরিকভাবে অক্ষম মানুষদের মাঝে হুইল চেয়ার বিতরণ, চিকিৎসা নিতে অক্ষম মানুষদের জন্য চিকিৎসা সহায়তা কার্যক্রম, প্রতিটি ঈদে সবার সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করার নিমিত্তে ঈদ সামগ্রী বিতরণ,পরিবেশ রক্ষায় বৃক্ষরোপনের পাশাপাশি পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম, বিভিন্ন মাদরাসায় এতিম শিশুদেরকে ইফতার করানোসহ পবিত্র কোরআন মাজিদ বিতরণ করে আসছেন।
বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার সেবার জন্য হটলাইনঃ
০১৯২০৯৪৭১৭১ (ঢাকা)
০১৮১৮৩৬৬৫২২ (চাঁদপুর)
০১৬২৮৯৬৪১২৭ ( নারায়নগঞ্জ)