ফরিদগঞ্জে যুব উন্নয়ন দপ্তরের সাফল্য

মোঃ মহিউদ্দিন, ফরিদগঞ্জ (চাঁদপুর) সংবাদদাতাঃ
চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা যুব উন্নয়ন দপ্তরের ব্যাপক সাফল্য অর্জনের ধার প্রান্তে পৌঁছানোর অবস্থা দৃশ্যমান হতে শুরু করেছে।

এ বিষয়ে সম্প্রতি যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ ইব্রাহীম মিয়ার সাথে আলাপ কালে তিনি জানান, অর্থ বছর ২০-২১ এ ৪শত জন নারী ও পুরুষকে অপ্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ দেওয়া হয়েছে। ৬০ জনকে আতœকর্মী করা হয়। ১১৮ জনকে ২৫ লাখ টাকা ক্ষুদ্র ঋণ প্রদাণ করা হয়েছে। ক্রমপুঞ্জির আওতায় ৯৫% ঋণ আদায় হয়েয়ে।

শেখ জামাল যুব প্রশিক্ষণ ও বিনোদন কেন্দ্র নির্মাণের জন্য প্রধান কার্যালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। আমার এ দপ্তরের আওতায় প্রশিক্ষণ ড্রেডগুলো হচ্ছে, মৎস্য. পশু পালন , পারিবারিক হাঁস-মুরগী পালণসহ সংশ্লিষ্ট এলাকার চাহিদা মোতাবেক ট্রেডগুলো নির্ধারণ করা হয়ে থাকে। তাছাড়া জেলা পর্যায়ে প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ( ট্রেড) অব্যাহত রয়েছে।

এ দপ্তরে পদ সংখ্যা ৭টি হলেও দির্ঘদিন যাবত দু‘টি পদ শূন্য পড়ে আছে। শূন্য পদগুলো হচ্ছে, সহকারী যুব উন্নয়ণ কর্মকর্তা ও অফিস সহকারী।

বর্তমান কর্মকর্তা ইব্রাহীম মিয়া ২০১৪ হতে এ উপজেলায় যোগদানের পর সার্বিক দিকগুলো স্বাভাবিক গতিতে পরিচালনার ফলে সুফল বয়ে আনতে শুরু করেছে।

তিনি আরোও জানান, আমি আর মাত্র কয়েক মাস চাকুরীতে আছি তারপর অবসরে চলে যাবো। আমি আশাবাদী আগামীতে এ দপ্তরের কাজের গতি আরোও বৃদ্ধি পাওয়ার সাথে সাথে এ উপজেলার যুব নর-নাররীরা স্বাবলম্বীতা অর্জনে আরো এগিয়ে যাবে।