হোয়াইট হাউজে অতিথি বিড়ালের গল্প : জিএম মুছা

হোয়াইট হাউজে নতুন অতিথির কথাটা শুনলেই আমাদের মনে হয় নিশ্চয়ই কোন ধনী দেশের নামকরা কোন প্রেসিডেন্ট বা মন্ত্রী পর্যায়ের কোনো উচ্চ পদমর্যাদা সম্পন্ন রাজনৈতিক ব্যক্তি, অথবা বড় মাপের কোন খ্যাতিমান ব্যক্তির কথাই ভেবে থাকি।

কিন্তু আজকের গল্পের হোয়াইট হাউজের নতুন অতিথি , সে কোন দেশের প্রেসিডেন্ট বা উচ্চ পদস্থ কোন ব্যক্তি নন, সে হলো আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেনের পোষা বিড়াল, নাম উইলো দুই বছর বয়সী সবুজ চোখের ধূসর -সাদা বিড়ালটি পেনসিলভানিয়া থেকে এনেছিলেন।

সেই দুই হাজার কুড়ি সালের কথা প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণার সময় উইলো প্রথম নজরে আসে ফার্স্ট লেডি জিলের,পেনসিলভানিয়ায় স্টেজ এর বক্তৃতা দেয়ার সময় হঠাৎ সেখানে কোত্থেকে এসে স্টেজে উঠে পড়লো উইলো, আর তখন থেকেই ছোট্ট বিড়াল ছানাটি ফার্স্টলেডির নজর কাড়ে।

তারপর উইলো নামের ওই বিড়াল ছানাটি নতুন অতিথি হিসেবে স্থান পায় হোয়াইট হাউজে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল হোয়াইট হাউজে তাদের নতুন অতিথিকে স্বাগত জানায়।

সেই থেকে হোয়াইট হাউজে নতুন অতিথির বসবাস, উইলোকে পেয়ে তারা ও বেজায় খুশি, নতুন জায়গায় নতুন পরিবেশে উইলো খুব তাড়াতাড়ি নিজেকে খাপ খাইয়ে নিয়েছে, উইলোর জন্য হোয়াইট হাউজে তার পছন্দের খেলনা ,খাবার দৌড়াদৌড়ির প্রচুর জায়গাও রয়েছে তার জন্য সেখানে।

এছাড়াও উইলো যখন হোয়াইট হাউজের পরিবারের অংশ হলো, তার ঠিক এক মাস আগে প্রেসিডেন্ট বাইডেনের ভাই জেমস বাইডেন ও তার স্ত্রী সারা জন্মদিনের উপহার হিসাবে জার্মান শেফার্ড উপহার দেন তাদের। তার নাম রাখা হয়েছিল কামান্ডার, কমান্ডার এর আগেও হোয়াইট হাউজে আরও দুটি জার্মান শেফার্ড ছিলো চ্যাম্প ও মেজর, তিন বছর বয়সী মেজর বেশ দুষ্ট ও বদমেজাজি ও ছিলো, দিনে দিনে মেজর বেশ আক্রমণাত্মক হয়ে ওঠায় তাকে ডেলওয়্যারের বাইডেনের পুরনো বাড়িতে প্রশিক্ষণের জন্য পাঠানো হয়, এরপর ২১ সালের জুনে ১৩ বছর বয়সে মারা যায় চ্যাম্প।

সবচেয়ে মজার ব্যাপার হলো ২০২০ সালের নির্বাচনী প্রচারে পেনসিলভিনিয়ায় জিল বাইডেনের ভাষণ দেয়ার সময় বিড়ালটি মঞ্চে উঠে পড়লে তিনি ভাষণ বন্ধ করে দেন, ভাষণ দেয়ার সময় বিড়ালটি মঞ্চে উঠে পড়লে তিন ভাষণ বন্ধ করে দেন। সেদিনকার সেই ঘটনার ছোট ছোট লোমের বিড়ালছানাটি ফার্স্ট লেডিস জিল বাইডেনের মনে দারুণভাবে নাড়া দিয়ে ছিলো, আমরাও হোয়াইট হাউজের নতুন অতিথি বিড়াল উইলোর জন্য শুভাশিস জানাই।।