গভীর রাতে বাজারে আগুন, দুই কোটি টাকার ক্ষতি দাবি

বান্দরবানের জামছড়ি ইউনিয়নের বাঘমারা বাজারে আগুনে পুড়ে ১২টি দোকান ও ৩টি বসতঘর ভস্মীভূত হছে। এতে প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করা হয়েছে।

সোমবার (৭ ফেব্রুয়ারি) দিবাগত রাত ৩টায় বান্দরবানের জামছড়ি ইউনিয়নের বাঘমারা বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার দিবাগত রাত পৌনে ৩টার সময় আগুনের সূত্রপাত ঘটে। বাজারের নৈশ প্রহরীদের চিৎকারে এলাকাবাসী এসে আগুন নেভানোর কাজে যুক্ত হন। খবর দেওয়ার দেড় ঘণ্টা পর আসায় ফায়ার সার্ভিসকে প্রথমে আগুন নেভানোর কাজে যোগ দিতে বাধা দেয় স্থানীয়রা। পরে রোয়াংছড়ি ফায়ার স্টেশন ও বান্দরবান সদর ফায়ার স্টেশন যৌথভাবে আগুন নেভানোর কাজে অংশ নেয়। প্রায় ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন তারা।

বাজারের পঞ্চননের চায়ের দোকান থকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

রোয়াংছড়ি ফায়ার স্টেশনের স্টেশন অফিসার মিজানুর রহমান জানান, খবর শুনে ১ মিনিটের মধ্যে আমরা গন্তব্যের উদ্দেশ্যে গমন করেছি। রোয়াংছড়ি ও বান্দরবান ফায়ার সার্ভিসের ২টি ইউনিট প্রায় ৩ ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। স্থানীয়রা সঠিক সময়ে আগুনের খবর দিতে না পারায় ঘটনাস্থলে পৌঁছাতে দেরি হয়েছে বলে দাবি করেন তিনি।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এতে প্রায় ২ কোটি টাকারও বেশি ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।