ভোলায় অটো-রিক্সার ধাক্কায় অবসরপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তার মৃত্যু

ভোলা প্রতিনিধি :
ভোলায় অটো-রিক্সার ধাক্কায় অবসরপ্রাপ্ত জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্কা প্রান গোপাল দে (৬০) নিহত হয়েছে। শুক্রবার (১৮ মার্চ) সন্ধার পর ভোলা শহরের সদর রোডের কালীনাথ রায়ের বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তিনি পৌরসভার ৫ নং ওয়ার্ডের চরনাবাদ এলাকার বাসিন্দা।

স্থানীয়রা জানান, সাবেক শিক্ষা কর্মকর্তা প্রান গোপাল দে বিকেলে ঢাকা যাওয়ার উদ্দেশ্য নিজ বাড়ি থেকে বের হয়ে রাস্তা পারাপার হচ্ছিলেন। এ সময় একটি দ্রুতগামী অটোরিক্সা তাকে ধাক্কা দেয়। এতে গুরুতর আহত হন তিনি। পরে স্থানীয়রা কাকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

ভোলা সদর মডেল থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সড়ক দূর্ঘটনায় অবসরপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তার মৃত্যু হয়েছে। লাশ সদর হাসপাতালে পুলিশ হেফাজতে রয়েছে। লাশ ময়নাতদন্ত না করার জন্য নিহতের পরিবারের পক্ষে জেলা প্রশাসক কাছে আবেদন করা হয়েছে।


জেলা প্রশাসক আবেদন মঞ্জুর করলে নিহতের পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে।

প্রান গোপাল দে ভোলার ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান ভোলা সরকারি বালক উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। পরে তিনি জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হিসাবে দায়িত্ব পালন করেন। ২০১৮ সালে তিনি অবসরে আসেন। তিনি ভোলার বোরহানউদ্দিন উপজেলার কুঞ্জের হাট এলাকার পোদ্দার বাড়ির মৃত শিথিশ চন্দ্র দে ছেলে। তিনি দুই কন্যা সন্তানের জনক ছিলেন।

এদিকে শিক্ষা কর্মকর্তা প্রান গোপাল দের মর্মান্তিক মৃত্যুতে জেলা মাধ্যমিক শিক্ষক সমিতি, ভোলা প্রেসক্লাব, জেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।