মনপুরায় দীর্ঘদিন অবস্থান ভারসাম্যহীন নারী ফিরতে চান পরিবারের কাছে

মনপুরা-ভোলা প্রতিনিধি :

করুল্লার মা বলে ঢাকতেন স্বামী ভারসাম্যহীন নাম না জানা ৭০ বছর বয়সী এক নারী পথ হারিয়ে এখন মনপুরা। তিনি তার স্বজনদের কাছে ফিরে যেতে চান।দীর্ঘ ১৫ বছর মনপুরায় এক বাড়িতে তার বসবাস ।

কিন্তু স্বামীর নাম আক্কেল আলী ও মেয়েদের নাম ফাতেমা,ফরিদা নাম ছাড়া আর কিছুই বলতে পারেন না তিনি। যে কারণে পরিবারের কাছে যেতে পারছেন না এই নারী।তবে মাঝে মাঝে কথার ছলে বলেন,তার স্বামী আছে।৬ লেখরা( ছেলে), ৫ লেখরি(মেয়ে) আছে।কিন্তু বাসা বাড়ীর কোন তথ্য দিতে পারছেন এই নারী ।

স্থানীয়রা জানান,১৫ বছর  আগে এই নারী ভোলার মনপুরা উপজেলা দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের ঢালী মার্কেট আসেন। তখন অনেকটাই মানসিক ভারসাম্যহীন ছিলেন। বাজারে বাজারে থাকতে। পরে দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের বাসিন্দা ইলিয়াস মহাজন এর বাসায় তাকে আশ্রয় দেওয়া হয়েছে। এখন অনেকটাই সুস্থ হলেও তেমন কিছু বলতে পারছে না।তবে অনেকে তার কথার উপর ভিত্তি করে বলেন রংপুর বা উত্তর অঞ্চলের হবে এই মহিলার বাসা।

এরপর থেকে তিনি ইলিয়াস মহাজান এর পরিবারের সাথে বসবাস করছেন।এখন সে ফিরে যেতে চান পরিবারের কাছে ।ছেলে মেয়েদের কথা বলে অনেক সময় কান্না করেন নাম না জানা এই নারী ।তবে ছেলে মেয়েদের নাম জিজ্ঞাস করলে সে নারী বলেন,আমার ছেলে মেয়েদের কে কি তোমরা মারবা। এই জন্য জিজ্ঞাস কর তোমরা। আমি মরে গেলোও বলবো আমার ছেলে মেয়েদের কথা ।

আশ্রয়দাতা ইলিয়াস মহাজন বলেন,এই মহিলা দীর্ঘদিন আমার বাসায় আছেন।আমাদের পরিবার সাথে মিলেমিশে আছে।সে একজন ভারসাম্যহীন। মন ভালো থাকলে বাসায় থাকেন।

আর অনেক সময় বাসা থেকে কোথায় চলে যায় সেটা বলা যায় না।যখন পেটে খিদা লাগে তখন আবার চলে আসে।এই মহিলার কোন পারিবারিক সদস্য না পাওয়া দিতে পারি নি। এখন আমাদের বাসায় আছে। তিনি স্বজনদের কাছে ফিরে যাওয়ার জন্য মাঝে মাঝেই কান্না-কাটি করেন ।তার অনেক বয়স হয়েছে ।তাই ওনার পরিবারের কোন সদস্য যদি থাকে তা হলে তাদের কাছে আমরা বুঝিয়ে দিবো।যোগাযোগ নাম্বার ইলিয়াস মহাজন-০১৮৮৮৫৮৩৫৪৪