কুমিল্লায় চাঞ্চল্যকর ফারজানা হত্যাকাণ্ড : ঘাতক স্বামী গ্রেফতার

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা: ২৬ এপ্রিল ২০২২

কুমিল্লায় চাঞ্চল্যকর ফারজানা হত্যামামলার প্রধান আসামী ঘাতক স্বামী ইকবালকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব-১১ এর একটি আভিজানিক দল। গ্রেফতারকৃত ইকবাল কুমিল্লা জেলার আদর্শ সদর উপজেলার অলিপুর গ্রামের আঃ হাকিম পুত্র ও হত্যামামলায় প্রধান আসামী।

মঙ্গলবার সকালে এক সংবাদ সম্মেলনে র‍্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা এর কোম্পানী কমান্ডার মেজর মোহাম্মাদ সাকিব হোসেন সাংবাদিকদের জানান, ২৫ এপ্রিল সোমবার দিবাাগত রাতে র‍্যাব-১১ এর একটি আভিজানিক দল ইকবালকে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, গত ২৪ এপ্রিল কুমিল্লার আর্দশসদর উপজেলার কালির বাজার ইউনিয়নের অলিপুর এলাকায় পাহাড়ের পাদদেশে হাত-মুখ বাধা অবস্থায় গৃহবধু মোসাঃ ফারজানা বেগমের রক্তাক্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। ফারজানা হত্যাকা-ের পর স্বামী মোঃ ইকবাল পালিয়ে যায়। এ ঘটনায় ফারজানার বাবা মোঃ জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে ফারজানার স্বামী ইকবালসহ ৭ জনের বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এর পরই আসামীদের গ্রেফতার করতে মাঠে নামে র‍্যাবের গোয়েন্দা দল। ২৫ এপ্রিল সোমবার দিবাাগত রাতে র‍্যাবের একটি টিম অভিযান চালিয়ে মামলার প্রধান আসামী ইকবাল সহ মামলার ২, ৩ ও ৬ নং আসামীকে গ্রেপ্তার করে।

মেজর সাকিব আরো জানান, ঘাতক ইকবাল পেশায় একজন অটো চালক। বিভিন্ন গাড়ির বেটারী এবং গাড়ি চুরিসহ বিভিন্ন ধরণের চুরিরসহ তার নামে একাধিক মামলা রয়েছে। সে তার স্ত্রী ফারজানাকে নিয়ে কুমিল্লা শহরে ভাড়া বাসায় থাকতেন।

সম্প্রতি একটি মামলায় জেল থেকে ছাড়া পেয়েই ইকবাল তার স্ত্রী ফারজানাকে নিজ বাড়ী নিতে কুমিল্লার আলেখার চর তার শশুর বাড়িতে যায়। ফারজানাকে নিয়ে জনশূন্য রাস্তা দিয়ে নিয়ে যাবার সময় পূর্ব পরিকল্পনা অনুযায়ী ইকবাল তাকে ইট দিয়ে মাথায় আঘাত করে হত্যা করে। পরদিন ২৪ এপ্রিল বিষয়টি জানাজানি হলে ইকবাল রাজধানী ঢাকায় আত্মগোপনে চলে যায়।

পরে র‍্যাবের একটি দল ঢাকা সায়েদাবাদ এলাকা থেকে ইকবালকে গ্রেফতারকরে। আটককৃত ইকবালকে বিকেলে কোতয়ালী থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়।