হাজীগঞ্জে তিন ঘন্টা পর আটকে থাকা লিফট থেকে বেরিয়ে আসলেন আরিফ

মো. মজিবুর রহমান রনি :

চাঁদপুরের হাজীগঞ্জে তিনি ঘন্টা লিপ্টে আটকে থাকার পর জীবিত বের হয়ে আসলেন আরিফ নামের এক যুবক।

২৬ এপ্রিল মঙ্গলবার সকাল ৭ টায় হাজীগঞ্জ বাজারের রাফা টাওয়ারে এ ঘটনা ঘটে। লিপ্টে আটকে থাকা ব্যাক্তি হলেন চাঁদপুর সদর ইউনিয়নের আশিকাটি হাঁপানিয়া গ্রামের মোখলেছুর রহমান মজুমদারের ছেলে মো.আরিফ হোসেন।

আরিফ হোসেন বলেন এখানে আমার শ্বশুর-শ্বশুড়ি ভাড়া থাকেন আমি ওনাদের বাসায় বেড়াতে আসি সেই সুবাদে সকাল ৭টায় নীচ থেকে উপরে যাওয়ার উদ্দেশ্য লিপ্টে উঠি হঠাৎ করে কারেন্ট চলে গেলে আমি লিপ্টে আটকা পড়ি তখন ৯৯৯ ফোন করি এবং তার বদৌলতে ফায়ার সার্ভিস এবং পুলিশ এসে আমার সাথে ফোনে যোগাযোগ করে এবং আমার সাহস দেয় আর আমাকে উদ্যার কাজ শুরু করে আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় টানা তিন ঘন্টা পর আমি লিপ্ট থেকে ওনারা আমাকে বের করেন। আমি ওনাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি আর সরকারকে সাদুবাদ জানাই ৯৯৯ সেবা চালু রাখার জন্য।

এ বিষয়ে হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবু মুহাঃ সায়েদুল কবির জোয়ারদার বলেন আমারা ৯৯৯ এর মাধ্যমে এ-বিষয়টি জানতে পারি এবং দ্রুত ঘটনাস্থলে আসি এবং ফ্যান চালিয়ে লিপ্টের ভীতির অক্সিজেনের ব্যাবস্থা করি তিন ঘন্টা চেষ্টা চালিয়ে এক লিপ্ট অপারেটরের সহযোগিতায় আটকে থাকা ব্যাক্তিকে উদ্ধার করতে সক্ষম হই।

তবে এই বিল্ডিং পরিকল্পিতভাবে তৈরী করা হয়নি আমরা গত ১৫ দিন আগে বিল্ডিং মালিককে চিঠও দিয়েছি এখানে অগ্নি নির্বাপনের কোন ব্যাবস্থা রাখা হয়নি এবং বিল্ডিং তৈরীর সময় ফায়ার সার্ভিসের অনুমোদন নেওয়া হয়নি।