অনিয়মে ভরপুর নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতাল

সোহেল আহমেদ ভূঁইয়া, করেসপোন্ডেন্ট ::

নারায়ণগঞ্জের বড় হাসপাতাল খানপুরে অবস্থিত ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল, যাকে নগরবাসী খানপুর হাসপাতাল নামেই চিনে। এই হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা একেবারেই খারাপ না।

তবে কিছুটা হয়রানির শিকার হন চিকিৎসা নিতে আসা রোগী। দেখা যায় জরুরী বিভাগে কর্তব্যরত নার্স যখন রোগীর চিকিৎসা দেয়, ইসিজি করে তখন তারা রোগীর সাথের মানুষে কাছ থেকে টাকা দাবী করেন। টাকা দাবী করার সময় তারা জানান তারা ৪জন আছেন।

এতে করে দেখা যাচ্ছে ইসিজির বিল হয় ৮০টাকা কিন্তু তারা বখশিস নিয়ে নেয় ১০০টাকা। গতকাল ১২.০৬.২০২২ইং এমনটাই হয়েছে ইসদাইর থেকে আসা এক রোগীর সাথে।

এরকম বাণিজ্য বন্ধ না করা গেলে মানুষ সরকারী চিকিৎসা সেবা থেকে মুখ ঘুরিয়ে ফেলবে। হাসপাতাল কর্তৃপহ্ম যদি এই সমস্ত ছোট ব্যাপারগুলো না দেখে তাহলে পরবর্তীতে হাসপাতাল তাদের সুনাম নষ্ট করবে।

রোগীর স্বজনদের সাথে কথা বলার এক পর্যায়ে তারা বললো, হাসপাতালে যদি আমরা সকল চিকিৎসা পাই তাহলে বেসরকারী হাসপাতালে যাওয়া লাগবে না। কিন্তু এখানে চিকিৎসা করতে আসলে ডাক্তারই তাদের চেম্বারের কার্ড ও বেসরকারী ডায়াগনেস্টিকের কার্ড দিয়ে দেয়। কর্তৃপহ্ম এই ব্যাপারগুলো যদি একটু দেখতেন তাহলে সকলেই সরকারীমূখী চিকিৎসাসেবা নিতেন।