পর্যটন নগরী কুয়াকাটায় পালিত হয়েছে শেখ রাসেলের ৫৯ তম জন্মদিন

জাকারিয়া জাহিদ, কুয়াকাটা প্রতিনিধি :

কুয়াকাটায় নানা আয়োজনে পালিত হয়েছে শেখ রাসেলের ৫৯ তম জন্মদিন। দিবসটি উপলক্ষে কুয়াকাটা পৌর আওয়ামী লীগের উদ্যোগ মঙ্গলবার সন্ধায় দলীয় কার্য্যালয় আলোচনা সভা ও দোয়া মোনাজাতের আয়োজন করা হয়। এসময় শেখ রাসেলসহ বঙ্গবন্ধু পরিবারের নিহতদের আত্মার শান্তি কামনা করা হয়। দোয়া মোনাজাত শেষে কেক কাটা হয়।

অপরদিকে বর্ণিল আলোক সজ্জায় গত দুই দিন খাপড়াভাঙ্গা নদীর ওপর নির্মিত শেখ রাসেল সেতু সু সজ্জিত করন ও বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের অংশগ্রহনে কুইজ প্রতিযোগিতার মাধ্যমে কুয়াকাটায় শেখ রাসেলের ৫৯ তম জন্মদিন উৎযাপন করা হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর জন্মদিন উপলক্ষে পটুয়াখালী সড়ক ও জনপদ এর উদ্যোগে গত রবিবার থেকে মৎস্যবন্দর আলীপুর ও মহিপুরের খাপড়া ভাঙ্গা নদীর ওপর নির্মিত শেখ রাসেল সেতুটি ফেষ্টুন, বর্ণিল আলোক সজ্জায় সাজানো হয়। এই সেতুতে দাঁড়িয়ে সূর্যাস্তের মনরম দৃশ্য অবলোকন বিশি আকৃষ্ট করেছে সবস্তরের মানুষকে।

এছাড়া আজ মঙ্গলবার বার দুপুরে সাগর কন্যা কুয়াকাটা পৌরসভার প্রান কেন্দ্রে স্থাপিত বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশ গ্রহনে জাতির জনক বঙ্গবন্ধু, শেখ রাসেল ও তার পরিবারের এবং আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের অর্জিত খ্যাতি সম্পর্কিত বিষয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

কুইজ প্রতিযোগিতায় প্রধান শিক্ষক মো. খলিলুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি নাসিরউদ্দিনের বিপ্লব। বিজয়ী শিক্ষার্থীদের মাঝে বই প্রদান করে পুরুষ্কৃত করা হয়।