মাদারীপুর সদর হাসপাতালের নতুন ভবন চালু না হওয়ায় রুল জা‌রি

মাজহারুল ইসলাম (রুবেল) :

মাদারীপুর সদর হাসপাতালের বর্ধিত ২৫০ শয্যা বিশিষ্ট নতুন ভবন কেনো চালু হচ্ছে না সে বিষয়ে জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকো‌র্ট।

গত সোমবার (১৬ জানুয়ারি) এ রুল জা‌রি করেন বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ আলীর দ্বৈত বেঞ্চ।

বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন রিট পিটিশন দায়ের কারী আইনজীবী অ্যাডভোকেট আবদুল্লাহ আল আশিক।

রিট পিটিশনার অ্যাডভোকেট আবদুল্লাহ আল আশিক জানান, কিছু দিন আগে সুপ্রীমকোর্টে আমি নি‌জে পি‌টিশনার হয়ে রিট পিটিশনটি দায়ের করি। রিট পিটিশনটির ফাইলিং ল’য়ার ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ শাহীন হাওলাদার। রিট পিটিশনটি শুনানি করেন সিনিয়র আইনজীবী মোতাহার হোসেন সাজু। এসময়ে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ শাহীন হাওলাদার, অ্যাডভোকেট মাসুদ পারভেজ, ব্যারিস্টার সাজ্জাদ হোসেন, অ্যাডভোকেট ফয়সাল আল মাহমুদ, মেহেদী আয়াতউল্লাহ প্রমুখ।

‌তি‌নি আরও ব‌লেন, রিট পিটিশন শুনানি শেষে বিচারপতি হাসপাতালটি কেনো চালু হচ্ছে না সে বিষয়ে জানতে চেয়েছেন। সেই সঙ্গে মহাপরিচালক (ডিজিএইচএস) বরাবর প্রেরিত রিপ্রেজেনটেশনের অবস্থা জানতে চান। শুনানি শেষে হাসপাতালটি কেনো চালু হচ্ছে না সে বিষয় জানতে চেয়ে রুল জারি করেন এবং আগামী দুই মাসের মধ্যে মহাপরিচালক (ডিজিএইচএস)’কে উক্ত বিষয়ে রিপোর্ট দিতে আদেশ দেন।

উল্লেখ্য যে, ২০১৯ সালে মাদারীপুর সদর হাসপাতালের বর্ধিত ২৫০ ভবনটির কাজ শেষ হলেও এখ‌নো হাসপাতালটি চালু হয়নি। এ নি‌য়ে বি‌ভিন্ন গণমাধ‌্যমে সংবাদ প্রচার করা হয়।