ফরিদগঞ্জে ভিক্ষুকদের পুনর্বাসনে খাদ্য সামগ্রীসহ যন্ত্রচালিত ভ্যান গরু প্রদান

ফরিদগঞ্জ প্রতিনিধি :
ফরিদগঞ্জে ভিক্ষুকদের পুনর্বাসনে বিক্রির জন্য খাদ্য সামগ্রীসহ যন্ত্রচালিত ভ্যান এবং গরুর খাদ্যসহ গরু প্রদান করা হয়ছে।

উপজেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে সোমবার (২৩ জানুয়ারি) সকালে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাাহিদুল ইসলাম রোমান।

এসময় তিনি বলেন, আওয়ামীলীগের সভাপতি প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার দেশের অর্থনৈতিক উন্নয়নে কাজ করছে। বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, মাতৃত্বকালিন ভাতা ছাড়াও ভিজিএফ, ভিজিডি, খাদ্য বান্ধব কর্মসূচী এবং টিসিবির মাধ্যমে সরকার দেশের আপামোর জনগণকে সহযোগিতা করে যাচ্ছে।

এর বাইরে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকেও প্রশিক্ষণ ও অর্থনৈতিক সহযোগিতা করছে। সর্বোপরি ভিক্ষুক যারা ঘৃণ্য এই পেশাকে বেছে নিতে বাধ্য হয়েছে, তাদের পুনর্বাসন কর্মসূচী চালু করেছে। আজ এখানে যেই কয়জন ভিক্ষুককে খাদ্য সামগ্রী দিয়ে যন্ত্রচালিত ভ্যান এবং গরুর খাদ্যসগ গরু প্রদান করার মাধ্যমে তাদেরকে নিজের পায়ে দাঁড়ানোর জন্য কাজ করছে। অর্থাৎ সমাজের সকল পেশার মানুষকে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর মাধ্যমে নানা ভাবে সহযোগিতা করে যাচ্ছে যাতে তারা শুধু নিজেরা নয়, জাতিকেও এগিয়ে নিয়ে যেতে পারে। আমাদের স্বপ্ন ২০৪১ সালে আমরা একটি উন্নত বাংলাদেশ দেখবো।


প্রাথমিক পর্যায়ে ৯জন ভিক্ষুককে পুনর্বাসনের অংশ হিসেবে এই উদ্যোগ নেয় সমাজকল্যাণ মন্ত্রনালয়। এই উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভায় উপজেলা নিবার্হী কর্মকর্তা তাসলিমুন নেসার সভাপতিত্বে ও উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মাহমুদুল হাসানের পরিচালনায় বক্তব্য রাখেন অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাইসচেয়ারম্যান তছলিম আহমেদ, মাজুদা বেগম, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো: কামরুজ্জামান, উপজেলা প্রকৌশলী আববার আহমদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম মোহাম্মদ আলী জিন্নাহ প্রমুখ।

আলোচনা শেষে অতিথিবৃন্দ পুনর্বাসনের সামগ্রী তুলে দেন ভিক্ষুক পেশা ছেড়ে আসা ব্যক্তিদের পুনর্বাসনে খাদ্য সামগ্রীসহ যন্ত্রচালিত ভ্যান গরু প্রদান করা হয়।