ফরিদগঞ্জে শিক্ষার্থী কর্তৃক শিক্ষক লাঞ্ছিত

ফরিদগঞ্জ সংবাদদাতা:
চাঁদপুরের ফরিদগঞ্জ চির্কা চাঁদপুর বহুমুখি উচ্চ বিদ্যালয় ও কলেজে শিক্ষার্থী কর্তৃক শিক্ষক লাঞ্ছিতের ঘটনায় বিচারের দাবিতে ২২শে জানুয়ারী রবিবার স্কুল পাঠে অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষকরা।

তথ্যসূত্র জানায়, উপজেলার ৯নং গোন্ধিপুর উত্তর ইউনিয়নের চির্কা বহুমূখি উচ্চ বিদ্যালয়ে ২০২৩সালের এসএসসি পরিক্ষার জন্য টেস্ট পরিক্ষাদেন ১৪১জন শিক্ষার্থী। উত্তীর্ণ হয় ১২১জন বাকি ২০জন শিক্ষার্থী অকৃতকার্য হয়।

অকৃতকার্য শিক্ষার্থীদের ফরম পিলাফ না করায় গত ১৯শে জানুয়ারী বৃহস্পতিবার সকালে বিদ্যালয়ের অধ্যাক্ষ আবু জাফর মোঃ সামছুদ্দিনের রুমে তালা ঝুঁলিয়ে দেয় শিক্ষার্থীরা।এ সময় সহকারী শিক্ষক মোস্তফা জামান বাঁধা দিলে তার উপর হামলা করেন ঐ শিক্ষার্থীরা। এ বিষয়ে বিচারের দাবি জানিয়ে রবিবার সকালে ক্লাস বন্ধ ও কালো ব্যাচ ধারণ করে অবস্থান কর্মসূচি পালন করেছ শিক্ষকরা।

শিক্ষকরা জানান, ৫/৭ বিষয় করে ফেল করেছে। তাদের কিভাবে ফরম ফিলাআপ করবো। তারা রাজনৈতিক ছত্রছায়া এত বড় দূর সাহস পেয়েছে। আমাদের লাঞ্ছিত করেছে। দারোয়ান কে মারধর করেছে।

বিদ্যালয়ের অধ্যাক্ষ আবু জাফর মোঃ সামছুদ্দিন বলেন, আমি প্রতিষ্ঠানের কাজে বোর্ডে ছিলাম। তারা কোন সাহসে আমার রুমে তালা মেরেছে। আমার শিক্ষকদের লাঞ্ছিত করেছে। আমি বিচার চাই।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সাইফুল ইসলাম সেন্টু বলেন, ঘটনাটি আমি শুনেছি, আমি আজ বিকেলে বসে বিষয়টি সামাধান করবো।

মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আলী জিন্নাহ্ বলেন, আমি বিষয়টি জানতে পেরেছি। উচিৎ ছিলো তাৎক্ষণিক আমাদের ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা পুলিশকে জানানো।