দোহারে ড্রেজার বসিয়ে মাটি তোলায় আটক-২ : জরিমানা

মাকসুমুল মুকিম, দোহার-নবাবগন্জ :

ঢাকার দোহার উপজেলায় খাল থেকে অবৈধভাবে ড্রেজার বসিয়ে মাটি উত্তোলন করায় ২ জনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। পরে একজনকে ৫০ হাজার টাকা জরিমানা ও অপরজনকে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

শুক্রবার দোহার উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস এম মুস্তাফিজুর রহমান ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, শুক্রবার উপজেলার লটাখোলা ব্রিজের পাশে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে ফসলি জমি ও খালের পার্শ্ববর্তী স্থান থেকে মাটি উত্তোলন করা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে দোহার উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস এম মুস্তাফিজুর রহমান অভিযান পরিচালনা করেন।

এসময়ে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে ফসলি জমি ও খালের পার্শ্ববর্তী স্থান থেকে মাটি উত্তোলনের অপরাধে মোবাইল কোর্ট পরিচালিত হয় এবং আরিফ শিকদার নামে এক ব্যক্তিকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ লঙ্ঘনের অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা আরোপ ও তাৎক্ষণিক আদায় করা হয় এবং মাটি কাটার কাজে নিয়োজিত শ্রমিক মাজহারুলের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। দোহার থানা পুলিশ মোবাইল কোর্ট পরিচালনায় প্রয়োজনীয় সহায়তা প্রদান করেন।