পঞ্চগড়ে পৃথক পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩, আহত ৮০

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ

পঞ্চগড়ের বোদা ও দেবীগঞ্জ উপজেলায় পৃথক পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ৮০ জন। শনিবার (৪ মার্চ) দুপুরে দেবীগঞ্জ উপজেলার লক্ষিরহাট ও বিকালে বোদা উপজেলার চন্দনবাড়ি এলাকায় পৃথক এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন তেতুঁলিয়া উপজেলার বড়গাছ এলাকার তমিজ উদ্দিন (৬০), পিঠা খাওয়া এলাকার হাসিবুল ইসলাম (৩২) ও একই এলাকার স্বপন আলী (২৫)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে দেবীগঞ্জ শহর থেকে ৩ দিনব্যাপী ইজতেমার আখেরি মোনাজাত শেষে বাসযোগে মুসল্লিরা বাড়ি ফিরছিলেন। এসময় বাসটি লক্ষ্মীরহাট এলাকায় পৌঁছালে পেছন থেকে একটি ট্রাক সজোরে ধাক্কা দেওয়ায় সড়কের ঢালে উল্টে যায়। এতে ১ মুসল্লির ঘটনাস্থলেই মৃত্যু হয় ও ২৬ জন আহত হন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ৫ জনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।

অপরদিকে বোদা উপজেলার চন্দনবাড়ি এলাকায় ইজতেমা থেকে ফেরার পথে যাত্রীবাহী বাসের চাকা ফেটে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে বাসের ২ জন নিহত ও ৫৪ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক ১৫ জনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।

দেবীগঞ্জ থানার ওসি জামাল হোসেন ও বোদা থানার ওসি সুজয় কুমার রায় সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।