নারী দিবসে সংগীতশিল্পী কৃষ্ণা সাহাকে চর্যাপদ একাডেমির সংবর্ধনা

রফিকুজ্জামান রনি :

সফল নারী হিসেবে মহান মুক্তিযুদ্ধের শব্দসৈনিক এবং বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, চাঁদপুর জেলা সংসদের সভাপতি সংগীতশিল্পী কৃষ্ণা সাহাকে সংবর্ধনা প্রদান করেছে প্রগতিশীল প্রতিষ্ঠান চর্যাপদ সাহিত্য একাডেমি।

বুধবার ৮ মার্চ নারী দিবসে তার বাসভবনে এ সংবর্ধনা প্রদান করা হয়। চর্যাপদ একাডেমির সভাপতি নুরুন্নাহার মুন্নির সভাপতিত্বে ও মহাপরিচালক রফিকুজ্জামান রণির সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা অজিত সাহা, উদীচী শিল্পীগোষ্ঠী চাঁদপুর জেলা সংসদের সাধারণ সম্পাদক জহির উদ্দিন বাবর।

শুভেচ্ছা বক্তব্য রাখেন নিয়ন্ত্রণ পরিষদের চেয়ারম্যান আসাদুল্লা কাহাফ, একাডেমির পরিচালক শিউলী মজুমদার, সহকারী পরিচালক ফেরারি প্রিন্স, পর্যবেক্ষক ও ন্যায়পাল দিলীপ ঘোষ, প্রচার ও প্রকাশনা পরিচালক নাজমুল ইসলাম এবং নির্বাহী সদস্য কামরুন্নাহার বিউটি।

এ সময় কৃষ্ণা সাহার বর্ণাঢ্য জীবনের ওপর আলোকপাত করা হয় এবং তাঁর মুখ থেকে শোনা হয় সফলতার পেছনে লুকিয়ে থাকা সুখ-দুঃখের নানান গল্প।

উল্লেখ্য, ২০২০ সাল থেকে নারী দিবসে একজন করে সফল নারীকে সংবর্ধনা প্রদান করে আসছে চর্যাপদ একাডেমি। প্রতি বছর নারী দিবসের সম্মানে শিল্প-সংস্কৃতি ও সাহিত্যে বিশেষ অবদান রাখা একজন সফল নারীর বাসভবনে গিয়ে সংবর্ধনা প্রদান করে চর্যাপদ একাডেমি পরিবার। এর আগে কবি রাহিমা বেগম ও সংগীতশিল্পী ইতু চক্রবর্তীকে প্রদান করা হয় এ সংবর্ধনা।