স্বরূপকাঠিতে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা উপলক্ষে প্রেস ব্রিফিং

স্বরূপকাঠী প্রতিনিধি :
“আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পিরোজপুরের স্বরূপকাঠি (নেছারাবাদ) উপজেলাকে ‘ক-শ্রেনীর’ ভূমিহীন ও গৃহহীনমুক্ত এলাকা ঘোষনা উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রেস ব্রিফিং করা হয়েছে।

এ উপলক্ষে সোমবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে এক র‌্যালি শুরু হয়ে উপজেলা মুক্তিযুদ্ধ কমপ্লেক্সে গিয়ে শেষ হয়।

পরে সেখানে আলোচনাসভা শেষে প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করেন ইউএনও মো.মাহাবুব উল্লাহ মজুমদার।

এসময় ইউএনও ও সহকারী কমিশনার (ভূমি) তাপস পাল এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মানস ঘোষ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হক, পৌরসভার মেয়র মো. গোলাম কবির, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম মুইদুল ইসলাম, ভাইস চেয়ারম্যান রনি দত্ত, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি কাজী সাইফুদ্দিন তৈমুর, ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির বেপারী ও মো. সাইদুর রহমান উপস্থিত ছিলেন।


ব্রিফিংকালে ইউএনও মো. মাহাবুব উল্লাহ মজুমদার জানান, উপজেলার টাস্কফোর্সের সহায়তায় করা তালিকা অনুযায়ী ‘ক শ্রেণি’র ভূমিহীন ও গৃহহীন ৫৯৭ টি পরিবারকে তালিকা ভুক্ত করে ইতোমধ্যে ৩টি ধাপে ৪৯৭ টি গৃহ নির্মান করে প্রধানমন্ত্রীর উদ্বোধনের মাধ্যমে পরিবার গুলোর কাছে সনদপত্র ও দলিল সহ হস্তান্তর করা হয়েছে। ৪র্থ পর্বে ১০০ টি পরিবার বাছাই করে ঘর নির্মান করে হস্তান্তরের জন্য প্রস্তুত করা হয়েছে। আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রীর ভার্চুয়ালী যুক্ত হয়ে ওই সকল ঘর হস্তান্তরের মধ্য দিয়ে স্বরূপকাঠি উপজেলাকে ‘ক-শ্রেনীর’ ভূমিহীন ও গৃহহীনমুক্ত এলাকা ঘোষনা করা হবে।