মনপুরায় ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে শত নরমাল ডেলিভারী উদযাপন

রাকিবুল হাসান, মনপুরা প্রতিনিধি
সুইডিশ পোস্টকোড ফাউন্ডেশনের অর্থায়নে বেসরকারী উন্নয়ন সংস্থা পার্টনার্স ইন হেলথ এন্ড ডেভেল্পমেন্ট (পিএইচডি) বাস্তবায়নে স্থানীয় সরকার প্রতিনিধি এবং বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের অধিভুক্ত স্বাস্থ্য বিভাগ ও পরিবার পরিকল্পনা বিভাগের সহযোগীতায় মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা নামক র্শীষক প্রকল্পেটির মাধ্যমে সাকুচিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ১০০টি নরমাল ডেলিভারী উদযাপন করেছেন কেন্দ্রটির ব্যবস্থাপনা কমিটি।

সাকুচিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে  মিডওয়াইফ দ্বারা ১০০টি নরমাল ডেলিভারী উদযাপন উপলক্ষে মঙ্গলবার (২০ জুন) বিকাল ৫ টায় সাকুচিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে এক অনাড়ম্ভর অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত মনপুরা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জনাব ছেরাজ আহমদ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পার্টনার্স ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট (পিএইচডি)’র সিনিয়র সহকারী পরিচালক শিরিন আফরোজা,  মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক জনাব জাকির হোসেন ও ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ব্যবস্থাপনা কমিটির সকল সদস্যবৃন্দ।

অনুষ্ঠানটি ঢাকা থেকে পর্যবেক্ষণ করেন ও সার্বিক  সহযোগিতা করেন পার্টনার্স ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট (পিএইচডি)’র সিনিয়র ডেপুটি ডিরেক্টর ফাতেমা শওকত জাহান রোজি। তিনি এই কেন্দ্রে সেবা প্রদানকারী সকলকে এই সাফল্যের জন্য শুভেচ্ছা ও অভিনন্দন জানান এবং  মিডওয়াইফ ও মেডিকেল এসিস্ট্যান্ট দের কে বিশেষ পুরষ্কার প্রদান করেন।

প্রকল্পটি ভোলা জেলার চরফ্যাশন উপজেলার ২টি ইউনিয়ন ও মনপুরা উপজেলার ২টি ইউনিয়নসহ মোট ৪টি দূর্গম ইউনিয়নে ত্রিপাক্ষীয় অংশিদারিত্বের ভিত্তিতে বাস্তবায়ন করছে পার্টনার্স ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট (PHD)।