প্রতীক না থাকায় কদর বেড়েছে ভোটারদের : মনপুরায় জমে উঠেছে ইউপি নির্বাচনের প্রচারণা 

মনপুরা (ভোলা) প্রতিনিধি : আগামী ৯ মার্চ প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোলার দ্বীপ উপজেলা মনপুরায় ২টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।নির্বাচনকে ঘিরে ভোলার মনপুরা উপজেলার ১নং মনপুরা ও ৫নং কলাতলী ইউনিয়ন পরিষদের নির্বাচনী এলাকায় প্রচারে ব্যস্ত সময় পার করছেন ভোট প্রার্থীরা।

তারা সকাল থেকে গভীর রাত পর্যন্ত ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে। প্রার্থীরা ব্যাপক গণসংযোগ চালিয়ে দিচ্ছেন বিভিন্ন প্রতিশ্রুতি। দুটি ইউনিয়নেরই হাটে-ঘাটে, চা দোকানে চলছে নির্বাচনী আলাপ-আলোচনা। চেয়ারম্যান প্রার্থীদের সঙ্গে পাল্লা দিয়ে সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্যরাও রাত দিন ভোটারদের বাড়ি বাড়ি ঘুরে ভোট প্রার্থনা করছেন। প্রতিটি গ্রামের অলিগলিতে ব্যানার, পোস্টার ও লিফলেটের ছড়াছড়ি। সব মিলিয়ে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা।

উপজেলার ১নং মনপুরা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তারা হলেন মোটরসাইকেল প্রতীক নিয়ে বর্তমান চেয়ারম্যান আমানত উল্যাহ আলমগীর , আনারস প্রতীকে লোকমান হোসেন হাওলাদার, চশমা প্রতীকে নিজাম উদ্দিন মিয়া, রজনীগন্ধা প্রতীকে শরীফ হাওলাদার এবং দুই পাতা প্রতীকে শাহাবুদ্দিন মিয়া।

এছাড়া ১নং মনপুরা ইউনিয়নের নয়টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩০ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে উপজেলার ৫নং কলাতলী ইউনিয়নে প্রতিদ্বন্দ্বী না থাকায় চেয়ারম্যান পদে আলাউদ্দিন হাওলাদারকে চেয়ারম্যান এবং সংরক্ষিত সদস্য ৩নং পদে নিলুফা আক্তার কে বেসরকারি ভাবে বিজয়ী ঘোষনা করেন । এছাড়া সাধারণ সদস্য পদে ৪৪ জন এবং সংরক্ষিত সদস্য পদে ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিএনপি এবং আ’লীগের দলীয় প্রতীক না থাকায় ভোটারদের কদর আগের তুলনায় অনেকটাই বেড়েছে।

মনপুরা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার অনিমেস কুমার বসু জানান, মনপুরা ইউনিয়নে এবার মোট ভোটার সংখ্যা ৬৭১৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩২৬৫ জন এবং নারী ভোটারের সংখ্যা ৩৪৪৯ জন।

অপরদিকে, কলাতলী ইউনিয়নে ভোটার সংখ্যা ৭৮৫২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪০৭৬ জন এবং নারী ভোটার ৩৭৭৬ জন।

তাছাড়া মনপুরা ইউনিয়নে এবার ভোট কেন্দ্রের সংখ্যা ৯ টি এবং কলাতলী ইউনিয়নে ও ৯ টি বলে জানান নির্বাচন অফিসার।