কুমিল্লায় বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব নৃত্য দিবসে উদযাপন

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা: ৩০ এপ্রিল, ২০২৪

কুমিল্লায় বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হয়েছে বিশ্ব নৃত্য দিবস উদযাপন করা হয়েছে। “বিশ্ব নাচে ছন্দময়, আসবে শান্তি কাটবে ভয়” এই শ্লোগানে ২৯ এপ্রিল সোমবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজন করা হয় অনুষ্ঠানমালা।

কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমি ও বাংলাদেশ নৃত্যশিল্লী সংস্থা কুমিল্লা জেলা শাখা যৌথভাবে নৃত্যানুষ্ঠান ‘নূপুরের ছন্দে’ আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান।

বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা, কুমিল্লার সভাপতি শ্রীমতি তপন দাশ গুপ্তার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাংস্কৃতিক সংগঠক অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার ফটিক।

শুরুতেই প্রদীপ প্রজ্জ্বলণের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। এসময় কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাবিরুল ইসলাম খান, লেখক গবেষক এডভোকেট গোলাম ফারুক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শাহজাহান চৌধুরী, এডভোকেট মাহবুবুর রহমান, উদীচী কুমিল্লা’র সাধারণ সম্পাদক শেখ ফরিদ, নজরুল ইন্সটিটিউট কুমিল্লা কেন্দ্রের কর্মকর্তা আল আমীন, ঐতিহ্য কুমিল্লার সভাপতি জাহাঙ্গীর আলম ইমরুল, সংগীত শিল্পী পল্লব, আবৃত্তি শিল্পী মাহতাব সোহেলসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা কুমিল্লা জেলা শাখার সাধারণ সম্পাদক জাহিদুর রহমানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন নজরুল গবেষক ড. আলী হোসেন চৌধুরী, সাংবাদিক আবুল হাসনাত বাবুল, জেলা কালচারাল অফিসার সৈয়দ আয়াজ মাবুদসহ বিভিন্ন নৃত্য সংগঠকরা।

কুমিল্লা শহর ও কুমিল্লার বিভিন্ন উপজেলা থেকে আগত ১৫ টি সংগঠনের শিল্পীরা নৃত্য পরিবেশন করে।

অনুষ্ঠানে নৃত্য শিল্পী ও বেগম রোকেয়া পদক প্রাপ্ত নারীনেত্রী বীর মুক্তিযোদ্ধা পাপড়ী বসুকে বিশ্ব নৃত্য দিবস-২০২৪ উপলক্ষে সংবর্ধনা প্রদান করা হয়।

প্রকাশিত :  মঙ্গলবার,  ৩০ এপ্রিল ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন