কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে শিশুকে ধর্ষণের পর হত্যা : প্রতিবাদে মানববন্ধন

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা: ৩০ এপ্রিল ২০২৪

কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের এক শিশুকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। সোমবার সারাদিন খোঁজাখুঁজির পর ধানক্ষেত থেকে ওই শিশুটির মরদেহ উদ্ধার করে পুলিশ। ঘটনাটি কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার গলিয়ারা উত্তর ইউনিয়নের খিলপাড়া গ্রামে। নিহত শিশুর তানজিম সুলতানা ঝুমু ওই গ্রামের প্রবাসী জাকির হোসেনের মেয়ে। সে স্থানীয় সোনালী শিশু বিদ্যানিকেতন কিন্ডারগার্টেনে তৃতীয় শ্রেণীতে পড়তো।

সোমবার সকালে শিশুটি স্থানীয় সোনালী শিশুটি স্কুলে গিয়ে স্কুল ছুটি হলেও সে আর বাড়িতে না আসায় শিশুটির মা তাঁকে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি শুরু করেন। না পেয়ে এক পর্যায়ে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় নিখোঁজ বিষয়ে একটি জিডি করেন তিনি।

পরে ওই দিন বিকেলেই শিশুটির মা খবর পান পাশের খেয়াইশ গ্রামের ওই ধানক্ষেতে মেয়ের নির্যাতিত মরদেহ পড়ে আছে। খবর পেয়ে পুলিশ সন্ধ্যার দিকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।
নিহত শিশু তানজিম সুলতানা ঝুমুর এর মরদেহ ময়নাতদন্ত শেষে আজ মঙ্গলবার সকাল ১১ টায় তার নীজ বাড়িতে আনা হয়।

এদিকে শিশু তানজিন সুলতানা ঝুমুর ধর্ষণ ও  নৃশংস হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী

মঙ্গলবার দুপুরে সদর দক্ষিণ নাগরিক কল্যাণ সোসাইটির উদ্যোগে খিলপাড়া গ্রামে এ মানব বন্ধন আয়োজন করা হয়।

মানব বন্ধনে বক্তব্য রাখেন আসন্ন সদর দক্ষিণ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইঞ্জিনিয়ার আখতারুজ্জামান রিপন, গলিয়ার ইউনিয়নের যুগ্ন আহ্বাহক কামাল হোসেন, কৃষকলীগ নেতা  গিয়াস উদ্দিন সদর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য  শফিকুল ইসলাম, স্থানীয় ইউপি সদস্য  মুজিবুর রহমানসহ এলাকাবাসী।

এসময় এই ঘটনার তীব্র নিন্দা জানায় এবং অনতিলম্বে অপরাধীকে শনাক্ত করে আইনের আওতায় এনে সুস্থ তদন্তের মাধ্যমে সর্বোচ্চ বিচারের দাবি জানান তারা।

এদিকে একমাত্র সন্তানকে হারিয়ে দিশেহারা নিহত ঝুমুরের মা-বাবা।  দ্রুত বিচারের মাধ্যমে সর্বোচ্চ শাস্তির দাবী জানিয়েছেন তারা।

এসময় এলাকাবাসী সহ স্কুলের শিক্ষক শিক্ষার্থীরা এমন ঘটনার তীব্র নিন্দা ও অপরাধীকে আইনের আওতায় আনতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন । দ্রুত  গ্রেফতার কর না হলে  মহাসড়কে অবরোধ করবেন বলে জানান সচেতন মহল ।

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর ভূঁইয়া বলেন, ‘প্রাথমিক তদন্তে পাওয়া গেছে শিশুটিকে পাশবিক নির্যাতনের পর হত্যা করা। পুলিশ বিষয়টি নিয়ে কাজ শুরু করেছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে অপরাধীকে আইনের আওতায় আনা সম্ভব হবে।’

প্রকাশিত :  মঙ্গলবার,  ৩০ এপ্রিল ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন