চাঁদপুরের ৩ উপজেলার ২৬ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

সাইদ হোসেন অপু চৌধুরী :

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে চাঁদপুরের ৩ উপজেলায় ২৬ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে । জেলা সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তিসহ এই তিন উপজেলা পরিষদ নির্বাচন আগামী ২১ মে অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার সকাল ১০ টা হতে প্রশাসকের সম্মেলন কক্ষে পর্যায়ক্রমে সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলার জেলা প্রার্থীদের মাঝে প্রতীক তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার বশির আহমেদ। এসময় জেলা নির্বাচন কর্মকর্তা তোফায়েল আহমেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখওয়াত জামিল সৈকত, সহকারী কমিশনার ভূমি (সদর) হেদায়েত উল্লাহসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

চাঁদপুরের ৩ উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ১০ জন, ভাইস চেয়ারম্যান ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৮ জন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহন করবেন। এই প্রথম বারের মতো ৩০ জন প্রার্থী নির্বাচনে মনোনয়নপত্র অনলাইনে দাখিল করেছেন। এর মধ্যে শাহরাস্তি উপজেলার চেয়ারম্যান প্রার্থী কামরুজ্জামান মিন্টু, হাজীগঞ্জ উপজেলায় ভাইস চেয়ারম্যান প্রার্থী গোলাম ফারুক মুরাদ ও একই উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মির্জা শিউলী পারভীন তাদের প্রার্থীতা প্রত্যাহার করেন। হাজীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক মুরাদ তার প্রার্থীতা প্রত্যাহার করায় ভাইস চেয়ারম্যান পদে সুমন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে রয়েছেন।

চাঁদপুর সদরে চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী হলেন ৫ জন। মো. হুমায়ুন কবির (ঘোড়া), মো. আইয়ুব আলী (দোয়াত কলম), রাকিব মাঝি (আনারস), মিজানুর রহমান (মটর সাইকেল) ও মোহাম্মদ নুরুল ইসলাম দেওয়ান (কাপ-পিরিজ) প্রতিক পেয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী হলেন ৩ জন। আবুল বারাকাত মো. রেজওয়ান (চশমা), মো. নুরুল হায়দার (টিউবওয়েল) ও মো. হারুনুর রশিদ হাওলাদার (তালা) প্রতিক পেয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী হলেন ২ জন। রেবেকা সুলতানা ( পদ্ম ফুল) ও শিপ্রা দাস (ফুটবল) প্রতিক পেয়েছেন।

হাজীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী হলেন ৩ জন। মোঃ আবু সুফিয়ান মজুমদার (ঘোড়া), মোহাম্মদ হেলাল উদ্দিন (আনারস), মোঃ জসিম (দোয়াত কলম) প্রতিক পেয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী ২ জন। রুবি বেগম (ফুটবল) ও রাবেয়া আক্তার (প্রজাপতি) প্রতিক পেয়েছেন।

শাহরাস্তি উপজেলার চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী ২ জন। মোঃ ওমর ফারুক (আনারস) ও মোঃ মুকবুল হোসেন পাটওয়ারী (ঘোড়া) প্রতিক পেয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী হলেন ৫ জন।

মোঃ ইব্রাহিম খলিল (মাইক), তোফায়েল আহমেদ ইরান (উড়োজাহাজ), মোঃ ইমাদুল হক (চশমা), মোঃ নূর আলম (তালা) ও ওমর ফারুক (টিউবওয়েল) প্রতিক পেয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী হলেন ৪ জন। নাজমুন নাহার (কলস), হাসিনা আক্তার (প্রজাপতি), কামরুন নাহার (হাঁস), হনুফা আক্তার (ফুটবল) প্রতিক পেয়েছেন।

প্রকাশিত :    বৃহস্পতিবার,  ০২  মে ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন