চাঁদপুর সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের নিয়ে নির্বাচনী আচরণবিধি অবহিতকরণ সভা

সাইদ হোসেন অপু চৌধুরী : ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ উপলক্ষে চাঁদপুর সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নিয়ে নির্বাচনী আচরণবিধি অবহিতকরণ সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (০৬ মে) সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

অবহিতকরণ সংক্রান্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কামরুল হাসান।

রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ এর পরিচালনায় এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম পিপিএম, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন, চাঁদপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত জামিল সৈকত, এন এস আই উপ পরিচালক দেওয়ার মোহাম্মদ মনোয়ার।

এছাড়া প্রার্থী ও প্রার্থীর প্রতিনিধি ছাড়াও প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান বলেন, উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, শান্তিপূর্ণ এবং উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে। নির্বাচনে যে ব্যক্তি আচরণবিধি লঙ্ঘন করবে এবং সুষ্ঠু নির্বাচনে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করবে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। কোন ভোটারকে কেউ কেন্দ্রে আসতে বাধা দিলে তাকে কঠোর হস্তে দমন করবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ভোটের দিন পুরো উপজেলায় নিরাপত্তার চাদরের মোড়ানো থাকবে। আপনারা সবাই ভোটকেন্দ্রে যাবেন পছন্দের প্রার্থীকে ভোট দেবেন। সুষ্ঠু ভোট প্রদানে কেউ বাধা প্রদান করলে সাথে সাথে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানাবেন। আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নেব ইনশাআল্লাহ। সুষ্ঠু ভোট প্রদানের ক্ষেত্রে যা যা করা দরকার জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন সব ব্যবস্থা গ্রহণ করবে।

সভায় নির্বাচনী আচরণবিধি সব প্রার্থীদের মেনে চলে নির্বাচনের পরিবেশ শান্তিপূর্ণ ও অবাধ করতে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়ে বলা হয়। এসময় সব প্রার্থী আইনকে সম্মান প্রদর্শন করে নির্বাচনী আচরণবিধি মেনে চলার প্রতিশ্রুতি দেন।

প্রকাশিত :    সোমবার,  ০৬  মে ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন