স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের স্বীকৃতির দাবিতে চাঁদপুর জেলা ছাত্রলীগের ছাত্র সমাবেশ ও পদযাত্রা

সাইদ হোসেন অপু চৌধুরী : স্বাধীন রাষ্ট্র ফিলিস্তিনের স্বীকৃতি এবং নিরীহ ফিলিস্তিনিদের উপর নির্যাতনের বিরুদ্ধে বিশ্বব্যাপী শিক্ষার্থী সমাজ, শিক্ষক ও সচেতন নাগরিকরা যে আন্দোলনের সূচনা করেছে তার প্রতি সংহতি প্রকাশ করে ফিলিস্তিনের পতাকা উত্তোলন, পদযাত্রা ও ছাত্র সমাবেশ করেছে চাঁদপুর জেলা ছাত্রলীগ।

সোমবার (০৬ মে) বেলা সাড়ে ১১টায় চাঁদপুর সরকারি কলেজে ফিলিস্তিনের পতাকা উত্তোলন করে জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জহির উদ্দিন ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন

এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা হাতে ফিলিস্তিনি ও বাংলাদেশের পতাকা হাতে নিয়ে পদযাত্রায় অংশ নেন। পরে কলেজ প্রাঙ্গন থেকে পদযাত্রা শুরু করে জেলা ছাত্রলীগ।পদযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চাঁদপুর জেলা আওয়ামীলীগ কার্যালয়ে গিয়ে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত হয় ছাত্র সমাবেশ।

সমাবেশে জেলা ছাত্রলীগের সভাপতি জহির উদ্দিন বলেন, ইসরায়েল ফিলিস্তিনের মানুষকে নির্বিচারে হত্যা করছে। ধ্বংস করছে পুরো গাজাকে। আমরা সাধারণ মানুষ হিসেবে এর তীব্র প্রতিবাদ জানাই। ইসরাইল যে গণহত্যা চালিয়েছে তার নিন্দা জানাই এবং আন্তর্জাতিক আইনের আওতায় তাদের শাস্তি জানাই।

তিনি বলেন, শেখ মুজিবুর রহমানের পররাষ্ট্র নীতির অন্যতম দিক ছিল ফিলিস্তিনের স্বাধীনতা অর্জন। একইভাবে তার কন্যা শেখ হাসিনা বিশ্ব মানচিত্রে যে বলিষ্ঠতার সঙ্গে ফিলিস্তিনদের অধিকার আদায়ের দাবি উত্থাপন করেছেন, তা অতুলনীয়-অভাবনীয়। ছাত্রলীগ অতীতেও নির্যাতিত-নিপীড়িত মানুষের জন্য লড়াই-সংগ্রাম করেছে। ভবিষ্যতেও ফিলিস্তিনসহ নিপীড়িত মানুষের পায়ে থাকবে চাঁদপুর জেলা ছাত্রলীগ। স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে বিশ্বব্যাপী চলমান ছাত্র-আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে এই পদযাত্রা ও ছাত্র সমাবেশ করা হয়।’

প্রকাশিত :    সোমবার,  ০৬  মে ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন