নবীগঞ্জের বিভিন্ন বাজারে সেনা সদস্যদের টহল

দিপু আহমেদ, নবীগঞ্জ প্রতিনিধি :

ইতোমধ্যে চীনে সৃষ্টি হওয়া ‘করোনাভাইরাস’ বিশ্বে পরিণত হয়েছে মহামারিতে জনসাধারণের মাঝে দেখা দিয়েছে আতংক । চীন থেকে একে একে ছড়িয়ে পড়েছে ইউরোপ আমেরিকায়সহ বিশ্বের বিভিন্ন প্রান্তে,আমেরিকায় ইতোমধ্যে আক্রান্তের সংখ্যা বিশ্বের সব দেশকে ছাড়িয়ে গেছে,ইতালি মৃত্যুপুরিতে পরিণত হয়েছে। বাংলাদেশ সহ বিশ্বের অধিকাংশ দেশ দূর্দিন অতিক্রম করছে।

বাংলাদেশে এর প্রভাব পড়েছে অনেক। দিনে দিনে বাড়ছে ‘করোনা’ ভাইরাস কোভিড-১৯ আক্রান্ত রোগী। সরকারের পক্ষ থেকে নেয়া হচ্ছে বিভিন্ন পদক্ষেপ। লকডাউনে যাচ্ছে বাংলাদেশ।

gif maker

জন সমাগম এরিয়ে চলার নির্দেশনা থাকলেও নবীগঞ্জের প্রত্যন্ত অঞ্চলের হাটবাজারে,হরিনগর বাজার,কাজিগঞ্জ বাজার এলাকায় মানা হচ্ছিলনা নির্দেশনা।
বিকেল বেলা জনসমাগম পূর্বের মতোই বহাল দেখা গিয়েছিল, গতকালকে দেখা যায় নি প্রশাসনের কাউকেই, এমতাবস্থায় করোনা ভাইরাস মোকাবিলায় নবীগজ এর বিভিন্ন হাট বাজারে সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থার জন্য নবীগঞ্জ উপজেলা ২ নং বড় ভাকৈর পুর্ব ইউনিয়ন কাজিগঞ্জ বাজারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পালের নেতৃত্বে টহল ‍দিচ্ছেন সশস্ত্র বাহিনীর সদস্যরা, এবং ইতোমধ্যে বিভিন্ন বাজার প্রদক্ষিণ করেছেন বলে জানা যায়।

করোনা ভাইরাস মোকাবিলায় জেলা ও উপজেলা শহরগুলোয় সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থার জন্য সারাদেশে টহল ‍দিচ্ছেন সশস্ত্র বাহিনীর সদস্যরা।

আজ শুক্রবার নবীগঞ্জ উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিশ্বজিত কুমার পালের নেতৃত্বে উপজেলার সড়ক এবং অলি-গলিতে টহল দিচ্ছেন তারা।

এদিকে কাজিগঞ্জ বাজারে সেনাবাহিনী নামার পরে বাজারে মোড়ে মোড়ে সাধারণ মানুষের জনসমাগম গতকালকের তুলনায় কমে এসেছে। রাস্তাঘাটও অনেকটা ফাঁকা যাচ্ছে না দুরপাল্লার কোন বাস মাইক্রো মাঝেমধ্যে দেখা যাচ্ছে দুএকটা রিকশা ভ্যান।