সরকারি নির্দেশ অমান্য করায় নবীগঞ্জে ৪১ হাজার টাকা জরিমানা

দিপু আহমেদ, নবীগঞ্জ :

ইতোমধ্যে চীনের উহান শহরে সৃষ্টি হওয়া ‘করোনাভাইরাস’ বিশ্বে পরিণত হয়েছে মহামারিতে জনসাধারণের মাঝে দেখা দিয়েছে আতংক। চীন থেকে একে একে ছড়িয়ে পড়েছে ইউরোপ আমেরিকায়সহ বিশ্বের বিভিন্ন প্রান্তে, আমেরিকায় ইতোমধ্যে আক্রান্তের সংখ্যা লক্ষাধিক ছাড়িয়ে গেছে , ইতালি মৃত্যুপুরিতে পরিণত হয়েছে প্রতিদিন রের্কডসংখ্যক মৃত্যু হচ্ছে।

বাংলাদেশ সহ বিশ্বের অধিকাংশ দেশ দুর্দিন অতিক্রম করছে। আর এর সুযোগ নিচ্ছেন কিছু অসাধু ব্যবসায়ী। তারা নিত্যপ্রয়োজনীয় জিনিষপত্রের দাম বৃদ্ধি করছেন হরহামেশা। তার ধারাবাহিতায় মাঠে প্রশাসন সহ সশস্ত্র বাহিনী কাজ করে যাচ্ছে নিরলসভাবে।

নবীগঞ্জে সরকারি নির্দেশ অমান্য করে ব্যবসা করায় অভিযান চালিয়ে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৪১ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

http://picasion.com/

শুক্রবার দুপুরে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিশ্বজিত কুমার পাল এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি), নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিন পৃথক অভিযান চালান।

জানা যায়, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি আদেশ অমান্য করে দোকান খোলা রাখায় এবং নিত্যপ্রয়োজনী মুদি দোকানে পণ্যের দাম অতিরিক্ত রাখায় নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ, আউশকান্দি, নবীগঞ্জ শহর, গোপলার বাজার, ফুলতলি বাজার, পানিউমদা বাজার, দেবপাড়া বাজার ও খাগাউরা বাজারে পৃথকভাবে ঝটিকা অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

এসময় বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ৪১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ তথ্য নিশ্চিত করেছেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিশ্বজিত কুমার পাল।