নবীগঞ্জে নবজাগরণ ছাত্রকল্যাণ পরিষদের পক্ষ থেকে ত্রাণসামগ্রী বিতরণ

দিপু আহমেদ, নবীগঞ্জ প্রতিনিধি :
বিশ্বব্যাপী মহাবিপর্যয় নেমে এনেছে করোনাভাইরাস। এরই মধ্যে প্রাণঘাতী ভাইরাসটি ছড়িয়ে পড়েছে ১৯৯ দেশ ও অঞ্চলে।
গোটা বিশ্বে এই ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৭ লাখ ২১ হাজার মানুষ। মৃত্যু হয়েছে প্রায় ৩৫ হাজার মানুষের।
গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ হাজার ১০৪ জনের।
gif maker
এর মধ্যে বিষাক্ত এই ভাইরাসের ছোবলে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে প্রাণহানির ঘটনা ঘটেছে স্পেনে। দেশটিতে মৃত্যু হয়েছে ৮২১ জনের।এছাড়া ইতালিতে ৭৫৬, ফ্রান্সে ২৯২, যুক্তরাষ্ট্রে ২৬৪, যুক্তরাজ্যে ২০৯, নেদারল্যান্ডসে ১৩২, ইরানে ১২৩, জার্মানিতে ১০৮ জনের মৃত্যু হয়েছে।
গোটা বিশ্ব এখন স্তব্ধ। করোনা নামক একটি সংক্রমন ব্যধির কাছে জিম্মি সারা পৃথিবীর মানুষ। চীনের উহান প্রদেশ থেকে উৎপত্তি হওয়া এই ভাইরাস এখন ছড়িয়ে পড়েছে সারাদুনিয়াতে ।
বাদ যায়নি বাংলাদেশও। দেশের গুরুত্বপূর্ণ সবকিছু বন্ধ, ইতোমধ্যে লক ডাউন সারা দেশ। নিত্যপ্রয়োজনীয় কিছু দোকান, ওশুধের দোকান ছাড়া দোকানপাট, হাটবাজার সবকিছু বন্ধ এই যখন দেশের পরিস্থিতি নিম্নয়ায়ের মানুষের নেই কোন রুটি রুজির পথ, তাখন নিম্নয়ায়ের মানুষ এর সাহায্যে এগিয়ে এসেছে নবজাগরণ ছাত্রকল্যাণ পরিষদ।
নবীগঞ্জ উপজেলার ৭নং করগাও ইউনিয়নের নিম্নয়ায়ের মানুষ এর মধ্যে নবজাগরণ ছাত্রকল্যাণ পরিষদ সংগঠন এর সদস্যদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে আজ ৩০ মার্চ ১১০টি পরিবারকে বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী চাল, ডাল,আলু, লবণ  পৌছে দেয়া হয়েছে।
উক্ত সংগঠনের সদস্যরা জানান, আগামী ২/৩ দিনের মধ্যে আরও কিছু পরিবারকে আরও কিছু ত্রাণসামগ্রী পৌছে দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে।
উক্ত সংঘটনের সাইফুর রহমান রাজন নামের এক সদস্যে বলেন তাদের এই সংগঠন আর্থমানবতার সেবায় কাজ করে যাচ্ছে, দেশের এই ক্রান্তিলগ্নে গরিব অসহায় মানুষের পাশে দাঁড়ানো তাদের দায়িত্ব ও কর্তব্য তিনি আরো বলেন, সকল বিত্তবান যদি দেশের এই করুন পরিস্থিতে একে অন্যের পাশে দাঁড়ায় তাহলে কোন গরিব মানুষ অভুক্ত থাকবে না, তাই সবার উচিত মানুষের সাহায্যে এগিয়ে আসা।