হবিগঞ্জে ১০ জন করোনায় আক্রান্ত, অধিকাংশ রোগী ঢাকা ফেরৎ

 

নবীগঞ্জ প্রতিনিধি :

হবিগঞ্জে একদিনে ১০ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৮ জন পুরুষ ও ২ জন নারী। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১১ জনে।

সোমবার (২০ এপ্রিল) রাত ১১টার দিকে হবিগঞ্জের ডেপুটি সিভিল সাার্জন ডা. মো. মুখলিছুর রহমান হবিগঞ্জের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‌‘ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তাদের শরীরের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় তাদের শরীরের করোনাভাইরাস ধরা পড়ে।’

জানা গেছে, করোনাভাইরাস শনাক্ত হওয়া ১০ জনের মধ্যে হবিগঞ্জ সদর উপজেলায় ৩, বানিয়াচং উপজেলায় ৩, আজমিরীগঞ্জ উপজেলায় ২, বাহুবল ও চুনারুঘাট উপজেলায় একজন করে রয়েছেন।

হবিগঞ্জের জেলা প্রশাসনের মিডিয়া সেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম জানান, ১৭, ১৮ ও ১৯ এপ্রিল যাদের নমুনা পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছিল তাদের মাঝে ১০ জনের রিপোর্ট পজেটিভ এসেছে। এর মাঝে ২২ থেকে ৩২ বছরের মাঝে আছে ৭জন। ৪৫ বছরের ১জন, ৫৫ বছরের ১জন ও ৬৪ বছরের ১জন। জেলার বানিয়াচং ও লাখাই উপজেলার ৩জন করে, আজমিরীগঞ্জ উপজেলার ২জন এবং বাহুবল ও চুনারুঘাট উপজেলায় একজন করে রোগী।

হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জল বলেন, ‘ঢাকা ও নারায়নগঞ্জ ফেরত রোগীরাই আক্রান্ত বেশী। আক্রান্ত সবাই হোম কোয়ারেন্টাইনে রয়েছে। আমরা সবাইকে শনাক্ত করেছি। আগামীকাল মঙ্গলবার সকালে তাদেরকে আইসোলেশন সেন্টারে নিয়ে আসা হবে। তাদের নিজ নিজ উপজেলায় রেখেই চিকিৎসা দিতে চাই আমরা। তবে এ বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।’