ওসমানীনগরে অসহায়দের পাশে ইলিয়াসপত্নী লুনা

ওসমানীনগর( সিলেট) প্রতিনিধি :

বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য ইলিয়াস আলীর সহধর্মিনী তাহসিনা রুশদীর লুনার পক্ষ থেকে ওসমানীনগর উপজেলা বিএনপির উদ্যোগে চাল বিতরণ করা হয়েছে। মহামারি করোনা ভাইরাসের কারণে সারাদেশে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। দেশব্যাপী খেটে-খাওয়া দিনমজুর মানুষগুলো অভাব আর খিদার জ্বালায় দিন কাটাচ্ছে। ওসমানীনগরেও মানবেতর জীবনযাপন করছেন গরীব-অসহায় মানুষ।ওসমানীনগর বিএনপি উপজেলায় সৃষ্ট এই সংকটময় সময়ে অসহায়দের পাশে দাঁড়িয়ে ওসমানীনগরের ৮টি ইউনিয়নের গৃহবন্দি মানুষদের মধ্যে চাল বিতরণ করে।বৃহস্পতিবার উপজেলার দয়ামীর ও গোয়ালাবাজার এলাকায় অসহায় মানুষের মধ্যে চাল প্রদান করেন উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।


ত্রান বিতরণের সময় সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ওসমানীনগর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ময়নূল হক চৌধুরী বলেন, দেশের মানুষের যে কোনো দুর্যোগে সাবেক এমপি এম ইলিয়াস আলী ত্রাণ নিয়ে এ অঞ্চলের মানুষের পাশে দাঁড়াতেন। আজ দীর্ঘদিন ধরে তিনি (ইলিয়াস আলী) নিখোঁজ। দেশের প্রধান রাজনৈতিক দল বিএনপি করোনাভাইরাসের দুর্যোগকালীন সময়ে ত্রাণ বিতরণ করে যাচ্ছে। সারা দেশে দুর্ভোগে পড়া দুস্থ ও নিম্ন আয়ের মানুষের মাঝে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে।


এরই ধারাবাহিকতায় ইলিয়াস পত্নী তাহসিনা রুশদির লুনার পক্ষ থেকে ও উপজেলা বিএনপির সার্বিক তত্বাবধানে দুস্থ মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করা হচ্ছে। এটা অব্যাহত থাকবে। অনুষ্টানে সচেতনতামূলক কার্যক্রমের পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রেখে অভাবী মানুষের মাঝে ত্রাণ সামগ্রী প্রদান করার আহ্বান জানিয়ে বিএনপির নেতৃবৃন্দরা বলেন। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নির্দেশে তাহসিনা রুশদির লুনাসহ ওসমানীনগরের উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা সাধারণ খেটে-খাওয়া, অসহায় মানুষের পাশে আছি এবং থাকব। মহামারি প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতার মাধ্যমে সবাইকে নিজ নিজ ঘরে থাকার অনুরোধ করেন নেতৃবৃন্দ।

বিতরনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ফখরুল ইসলাম ফারুক উপজেলা বিএনপির আহবায়ক জরিদ আহমদ, সাবেক আহবায়ক চেরাগ আলী, উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ওসমানীনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গয়াছ মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান মুসলিমা আক্তর চৌধুরী, উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আব্দুর রউফ আব্দুল, আব্দুল্লাহ মিছবা, আব্দুল রব আল মামুন, সুলেমান আলী, আলী আসকর ফয়েজ, এনায়েত হোসেন, রায়হান আহমদ, বিএনপি নেতা আব্দুল হান্নান, কামরুল ইসলাম, জালাল উদ্দীন, সুজন উদ্দীন, মুক্তার আহমদ বকুল, এমাদ উদ্দিন লিলু, জিলাদ আহমদ, হেলাল উদ্দিন, ইদ্রিস আলী, সাহাব উদ্দিন সুহেল, আশিকুর রহমান মেম্বার, ইয়াকুব আলী মিছির, ছালিক মিয়া, মাসুদ মিয়া, ফজর আলী, উপজেলা যুবদলের সাবেক যুগ্ন- আহবায়ক আহবাবুল হুসেন আহবাব, তাজুল ইসলাম, উপজেলা যুবদল নেতা সাইফুল ইসলাম, ইসলাম উদ্দীন, আবুল কালাম, সিপু চৌধুরী, আনহার মিয়া, শামীম আহমদ শাহিন, আব্দুল গফুর, হুমায়েল মিয়া, সুহেল মিয়া, উপজেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক কবির আহমদ, যুগ্ম আহবায়ক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, জুয়েল আহমদ,রকিব আলী, রেদুয়ান আহমদ, মাসুদুর রহমান, মনছুর চৌধুরী, আমিনুর রহমান আমিন, উপজেলা জাসাস এর সভাপতি আবু বক্কর সিদ্দিকি, তাজপুর কলেজ ছাত্রদলের সাবেক আহবায়ক সৈয়দ শাহ জাহান আলী, সদস্য সচিব জুয়েব আহমদ, ১ম সদস্য জে আই সুহান, উপজেলা ছাত্রদল নেতা মুছাদ্দেক আলী, খালেদ আহমদ, কবির আহমদ, সুয়েব আলম, লায়েছ আহমদ, শিমুল আহমদ রেজন আহমদ, আল মাছুম আবির, রাজু আহমদ রাজ, জিয়া উদ্দিন প্রমুখ।