চাঁদপুরে খাদ্য সহায়তা পেল ২৪ শ গ্রাম প্রতিরক্ষা সদস্য

চাঁদপুর প্রতিনিধি :

করোনা পরিস্থিতির স্বীকার হয়ে পরিবারের সদস্যদের নিয়ে অনেকটা অমানবিক জীবনযাপন করছেন তারা। মুখ খুলেও এমন অসহায়ত্বের কথা বলতে পারছেন। অথচ দেশের দুর্যোগকালীন সময়, পাবলিক পরীক্ষা এবং বিভিন্ন নির্বাচনে নিরাপত্তায় অন্যদের সঙ্গে সহযোগিতা করেন, গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা। কিন্তু বর্তমান প্রেক্ষাপটে স্বাস্থ্য ঝুঁকির কারণে তারা এখন কর্মহীন।

ফলে পরিবারের সদস্যদের নিয়ে মানবেতর জীবনযাপন করছেন। তবে এমন কঠিন সময় গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের পাশে দাঁড়িয়েছে, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

চাঁদপুরে এই বাহিনীর পক্ষ থেকে দুস্থ অসহায় গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) সদস্য ও সদস্যাদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে।

সোমবার দুপুরে চাঁদপুর শহরের খলিশাডুলি এলাকায় জেলা কার্যালয়ে এই খাদ্য সহায়তার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

এসময় তালিকাভুক্ত ২ হাজার ৪ শ জন গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) সদস্য ও সদস্যাদের হাতে মানসম্মত খাদ্য সহায়তা ও স্বাস্থ্য সুরক্ষা উপকরণ তুলে দেন, জেলা কমান্ড্যান্ট মো. ইব্রাহিম খলিল। এতে সদর কর্মকর্তা মুজিবুর রহমানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

খাদ্য সহায়তা বিতরণ শেষে চাঁদপুর জেলা কমান্ড্যান্ট সময় সংবাদকে জানান, মহাপরিচালকের পক্ষে এবং কুমিল্লা রেঞ্জের পরিচালকের নির্দেশনায় এই জেলায় বাছাই করা ২৪ শ জনকে অর্থাৎ যারা অসহায়ভাবে জীবনযাপন করছেন খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। তিনি সারাদেশে এক লক্ষ ৫৫ হাজার কর্মহীন হয়ে পড়া দুস্থ ও অসহায় ভিডিপি সদস্য এবং সদস্যার হাতে এমন খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে। তবে পরিস্থিতির প্রেক্ষিতে পর্যায়ক্রমে এমন খাদ্য সহায়তা অব্যাহত রাখা হবে বলেও জানান তিনি