নেত্রকোণায় শিশু মনি আক্তার হত্যায় গ্রেফতার ১

এম এইচ সামাদ, নেত্রকোণা প্রতিনিধি :

বারহাট্টা থানার মান্দারতলা এলাকার পঞ্চম শ্রেণির ছাত্রী ম‌নি আক্তার (১১) গত ৩০ এপ্রিল সকাল ৭ : ৩০ ঘটিকায় বাড়ি থেকে প্রাইভেট পড়া শেষ ক‌রে নিমিত্তে বের হয়।

সকাল ১০ টায় প্রাইভেট শিক্ষকের বাড়ি থেকে বের হওয়ার পর ভিকটিম আর নিজ বাড়িতে না ফিরলে তার পরিবারের লোকজন আত্মীয়স্বজনের বাড়িতে খোঁজ খবর নেয়াসহ মাইকিং করেন।

পরের দিন সকাল ৯:১০ ঘটিকায় ঐ এলাকার আ: হাকিমের বাড়ির পাশে জঙ্গলের সাথে গর্ত থেকে প্লাস্টিকের সুতলী দিয়ে পা বাঁধা এবং ওড়না দিয়ে মুখ ও মাথা বাঁধা অবস্থায় ভিকটিমের লাশ উদ্ধার হয়৷ সুরতহালে ভিকটিমের শরীরে জখমসহ ধর্ষণের আলামত পরিলক্ষিত হয়৷ লাশ উদ্ধারের পর পরই পুলিশ সুপার, নেত্রকোনা সহ ঊর্ধতন কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শন করেন।

পুলিশ সুপার জনাব মোঃ আকবর আলী মুন্সীর নির্দেশনায় ও সার্বিক তদারকিতে এবং অতিঃ পুলিশ সুপার (প্রশাসন) পদে কর্মরত পুলিশ সুপার এস এম আশরাফুল আলম পি‌পিএম-‌সেবা এর সরাসরি তত্ত্বাবধানে এক চৌকস টিম মামলার মূল রহস্য উদঘাটনে নিরলসভাবে কাজ করে।

নানা জায়গায় অভিযান করে, ৫ তারিখ সকালে ঘটনার সাথে জড়িত একমাত্র আসামী সুলতান মিয়াকে (২৬) বাউসী এলাকা থেকে গ্রেফতার করে।

আসামী সুলতান মিয়া ৫ তারিখ বিকেলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে ধর্ষণের পর নির্মমভাবে হত্যা ও লাশ গুম করার বিষয়টি বর্ণনা করে। আসামী সুলতানের বাড়ি ভিকটিমের প্রাইভেট শিক্ষকের বাড়ি যাওয়ার পথের পাশেই। ঘটনার দিন আসামী শিশু ভিকটিমকে টার্গেট করে তার বাড়িতে ডেকে নিয়ে কুপ্রস্তাব দিলে রাজী হয় নি বলে জানালেন আসামী।