চাঁদপুর শহরের চারমাথায় চারটি চোকপোস্ট : ১৭১ সিএনজি-অটো জব্দ

মিজানুর রহমান রানা :
সারাদেশের ন্যায় চাঁদপুরেও চলছে লকডাউন। ক্রমে ক্রমে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় লকডাউন আরো কঠিন হচ্ছে।
আজ ১০ মে থেকে সরকার ঘোষিত শপিংমল খোলার কথা ঘোষণা করা হলেও করোনা আতঙ্কে চাঁদপুর জেলার সদর সহ সকল উপজেলার ব্যবসায়ীরাই ঈদের পূর্বে শপিংমল ও দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন।
এদিকে গতকাল ৯ মে রাতে চাঁদপুর জেলা প্রশাসক মাজেদুর রহমান-এর সাথে ব্যবসায়ীদের বৈঠকেও চাঁদপুরে সর্বস্তরের দোকানপাঠ বন্ধের ঘোষণা আসে। তাতে বলা হয় যে, অত্যাবশ্যকীয় পণ্য কাঁচাবাজার ফার্মেসি ব্যতীত চাঁদপুরের সকল ধরনের দোকানপাট এবং শপিং মল অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।
বলা হয়েছে, যানবাহন চলাচলের ক্ষেত্রেও পূর্বের মতোই বিধি-নিষেধ আরোপ করা হলো। অত্যাবশ্যকীয় পণ্য এবং জরুরি সেবা ব্যতীত কোনো ধরনের যানবাহন চলাচল ও পথচারীদের বাড়ির বাইরে বের না হওয়ার জন্য অনুরোধ করা হলো।
আজকে থেকেই পুনরায় কড়াকড়িভাবে আমরা লকডাউন নিশ্চিতের জন্য কাজ করছি।
শুধুমাত্র চাঁদপুর সদর এখন পর্যন্ত ১৭১ টি সিএনজি এবং অটো জব্দ করা হয়েছে। শহরের চার মাথায় চারটি চেকপোস্ট বসিয়ে অন্য থানা এলাকা থেকে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। সেখানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সাথে পুলিশের একটি টিম সারাদিন ধরে কাজ করছে। পুলিশ প্রশাসন সবাইকে ঘরে থাকার অনুরোধ জানান এবং লকডাউন মেনে চলার আহ্বান জানান।