গণমাধ্যম কোনো সিংহাসনের তাবেদারি করে না : হুমায়ুন কবির বেপারী

প্রেস বিজ্ঞপ্তি :
বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সভাপতি হুমায়ুন কবির বেপারি আজ শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেছেন, রাজনীতিবীদ ও ক্ষমতাসীনদের ভুলে গেলে চলবে না ক্ষমতায় টিকে থাকার শক্তিশালী চাবি হচ্ছে গণমাধ্যম। রাজনীতি ও গণমাধ্যম একে অপরের শ্বাস- প্রশ্বাস। এ বন্ধুতের উপর ক্ষেপণাস্ত্র হামলা বিধস্ত রাজনীতির কালো অধ্যায়ের সূচনা হতে পারে।ডিজিটাল নিরাপত্তা আইন প্রয়োগের ফলাফল খাল কেটে কুমির চাষের বহিঃপ্রকাশ। এ আইন দুর্নীতি ও অপরাজনীতির সহায়ক। এই আইন প্রয়োগে সরকারের জন্য আলোর নিচে অন্ধকার নেমে আসার মতই।

তিনি বলেন, ডিজিটাল আইন সরকারকে বেকায়দা ফেলার অংশ। দেশবাসী জানতে চায় ডিজিটাল নিরাপত্তা আইন কার স্বার্থে? মনে রাখবেন গণমাধ্যম কোন সিংহাসনের তাবেদারী করেনা। সুতরাং গণমাধ্যমের প্রতি বন্ধুত্বের হাত বাড়িয়ে দিন।

তিনি আরো বলেন, গণমাধ্যম সরকারকে সঠিক পথে পরিচালার বড় সহায়ক। আপনি নিশ্চয় চাইবেন না কেউ একটি সত্য ঘটনা আপনার কাছে মিথ্যে বলে চালিয়ে যাক। গণমাধ্যম কখনও চায় না দেশ মূল্যবান কিছু হারিয়ে পরে আফসোস করুক। মাননীয় প্রধানমন্ত্রী এই গণমাধ্যম আপনার জীবনেরই জন্য একটি বড় সম্পদ। গণমাধ্যমকে ভুল বুঝাটাই যেন আপনার বড় ভুল না হয়। আমি আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি।

তিনি বলেন, অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করুন। গ্রেফতারকৃত সকল সাংবাদিকদের মুক্তি দিন এবং দায়েরকৃত মামলাগুলো প্রত্যাহার করুন।