রাজৈরে হাইওয়ে পুলিশের সচেতনতামূলক ক্যম্পেইন

 

মো. আমানুল্লাহ ফকির, মাদারীপুর প্রতিনিধি :

মাদারীপুরের রাজৈর উপজেলার সাধুর ব্রীজ এলাকায় ঢাকা-বরিশাল মহাসড়কের যাত্রীদের সচেতন করার জন্য ভিন্নধর্মী একটি উদ্যোগ গ্রহণ করেছেন, ফরিদপুর জোনের মস্তফাপুর হাইওয়ে পুলিশ।

এ ক্যাম্পের আইসি দীন মোহাম্মদ এর নেতৃত্বে পুলিশ সদস্যরা নিরলস কাজ করে যাচ্ছেন। যাত্রীদের নিরাপত্তার কথা ভেবে করোনা পরিস্থিতির মধ্যে গণপরিবহনে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করছে।

স্বাস্থ্য বিধি মেনে যাত্রীদের বহন করছে কিনা, মাস্ক ব্যাবহার, অতিরিক্ত ভাড়া আদায়, পরিবহনে জীবাণুনাশক, অতিরিক্ত যাত্রী না নেওয়া সহ বিভিন্ন বিষয়ে যাত্রী ও পরিবহনের ড্রাইভ্যারদের সচেতন করছে এই পুলিশ সদস্যরা। সুধু তাই নয় যাদের কাছে মাস্ক নেই তাদের মাস্ক দিচ্ছে এই পুলিশ সদস্যরা।


এছাড়াও বাস ট্রাকসহ বিভিন্ন যানবাহন অতিরিক্ত গতিতে চলাচল না করার জন্য বিশেষ ভাবে অনুরোধ করছে। এ উদ্যোগকে যাত্রীরাও সাধুবাদ জানিয়েছেন।

মস্তফাপুর হাইওয়ে ক্যাম্পের অফিসার ইনচার্জ দীন মোহাম্মাদ প্রিয় সময়কে বলেন, আমরা এখন সবাইকে সচেতন করছি। সবাইকে অনুরোধ করছি সকলেই যেনো স্বাস্থ্যবিধি মেনে চলে। এছাড়াও যাদের সাথে মাস্ক নেই তাদের মাস্ক দিচ্ছি। আর এই ক্যাম্পেইন পরবর্তী নিদেশনা না আশা পর্যন্ত চলবে।