করোনায় প্রথমবারের মতো চেয়ারম্যানের মৃত্যু চাঁদপুর জেলায় : করোনায় আক্রান্ত রোগী ২৮৩

জেলা প্রতিনিধি, চাঁদপুর :

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চাঁদপুরের কচুয়া উপজেলার ১০ নম্বর গোহট উত্তর ইউনিয়নের চেয়ারম্যান হাজি আব্দুল হাই মুন্সি মারা গেছেন। এর মধ্য দিয়ে প্রথমবারের মতো করোনায় কোনো চেয়ারম্যানের মৃত্যু হলো।

মঙ্গলবার (০৯ জুন) সকাল ৯টার দিকে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সালাহ উদ্দিন মাহমুদ।

ডা. সালাহ উদ্দিন মাহমুদ বলেন, চেয়ারম্যান আব্দুল হাই মুন্সি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। স্বাস্থ্যবিধি মেনে তাকে দাফন করা হবে।

অপরদিকে, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সদর উপজেলার মৈশাদীতে টেলু নামে (৩৫) এক যুবকের মৃত্যু হয়েছে। তার নমুনা সংগ্রহ করা হয়েছে।

এছাড়া চাঁদপুরে মঙ্গলবার নতুন করে আরও ছয়জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে হাইমচরের চারজন ও মতলব দক্ষিণের দুজন।

হাইমচরে আক্রান্ত চারজনের মধ্যে হাইমচরের ওসিসহ তিন পুলিশ কর্মকর্তা ও মসজিদের এক মুয়াজ্জিন রয়েছেন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ২৮৩ জন। আর মৃতের সংখ্যা ২৩ জন।

চাঁদপুরের সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ বলেন, মঙ্গলবার সকালে ৪৯টি নমুনার রিপোর্ট এসেছে। এর মধ্যে ছয়টি পজিটিভ, ৪৩টি নেগেটিভ।

চাঁদপুরে বর্তমানে করোনায় আক্রান্ত ২৮৩ জনের মধ্যে সদরে ১৩৭ জন, ফরিদগঞ্জে ৪৪ জন, হাজীগঞ্জে ২২ জন, মতলব দক্ষিণে ২২ জন, শাহরাস্তিতে ১৯ জন, কচুয়ায় ১৬ জন, মতলব উত্তরে ১৩ জন ও হাইমচরে ১০ জন।

জেলায় করোনায় মৃত্যু হয়েছে ২৩ জনের। এর মধ্যে চাঁদপুর সদরে আটজন, কচুয়ায় চারজন, ফরিদগঞ্জে চারজন, হাজীগঞ্জে চারজন, মতলব উত্তরে দুজন ও শাহরাস্তিতে একজন।