নির্বাচনী এলাকায় সাইকেল বিতরণ করলেন রেলপথ মন্ত্রী

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি :

পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য মননীয় রেলপথ মন্ত্রী এ্যাডঃ মোঃ নূরুল ইসলাম সুজন তাঁর নির্বাচনী এলাকায় (বোদা-দেবীগঞ্জ) প্রায় ৬০০ জন গরীব ও মেধাবী ছাত্রীদের মাঝে সাইকেল বিতরণ করেছেন।

মুজিববর্ষ উদযাপনে পঞ্চগড়ের জেলা প্রশাসক  সাবিনা ইয়াসমিন ২০১৮-২০১৯ অর্থবছরের এলজিএসপি-৩ প্রকল্প হতে সকল ইউ,পি চেয়ারম্যান এর মাধ্যমে পঞ্চগড় জেলার গরীব ও মেধাবী ছাত্রীদের মাঝে ১৭০০ টি সাইকেল বিতরণের উদ্যোগ গ্রহণ করেন। করোনা ভাইরাসের প্রকোপ বিস্তার লাভ করায় মাননীয় প্রধানমন্ত্রী মুজিববর্ষের সকল অনুষ্ঠান স্থগিত করেন।

এ পরিস্থিতিতে সাইকেল বিতরণ স্থগিত হয়। দীর্ঘ ৩ মাস পর সাইকেল যেন নষ্ট না হয়ে যায় এ কারণে বিতরণ কার্যক্রম গ্রহণ করে জেলা প্রশাসন।

এরি ধারাবাহিকতায় ৪ জুলাই (শনিবার) সকালে দেবীগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়াম চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে  আনুষ্ঠানিক ভাবে সাইকেল বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন রেলপথ মন্ত্রী এ্যাডঃ মোঃ নূরুল ইসলাম সুজন।

এ সময় মন্ত্রী দেবীগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার ছাত্রীদের মাধে ৩০০ টি সাইকেল বিতরণ করেন। মন্ত্রীর স্বেচ্ছা মঞ্জুরীর তহাবিল থেকে দেবীগঞ্জ উপজেলার অসহায় দুঃস্থ্য ৮৭ জনকে ৫ হাজার করে টাকা, ২৫ জনকে ২ বান করে ঢেউটিন ও ৬ হাজার টাকা আর্থিক অনুদানের চেক প্রদান করবেন। একই অনুষ্ঠানে মন্ত্রী দেবীগঞ্জ উপজেলার ৪ টি মসজিদ এবং ২ টি মন্দিরে ৫০ হাজার টাকা করে ধর্ম মন্ত্রনালয় থেকে প্রাপ্ত অনুদানের চেক বিতরণ করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোঃ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আনোয়ার সাদাত সম্রাট, খাদ্য অধিদপ্তর মহাপরিচালক মোঃ সারোয়ার মাহমুদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুল মালেক চিশতি, উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোঃ গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ হাসনাৎ জামান চৌধুরী জর্জ প্রমুখ উপস্থিত ছিলেন।

দুপুরে মন্ত্রী বোদা উপজেলা অডিটোরিয়ামে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার গরীব ও মেধাবী ৩০০ ছাত্রীর মাঝে সাইকেল বিতরণ করেন। এ সময় মন্ত্রীর স্বেচ্ছা মঞ্জুরীর তহাবিল থেকে বোদা উপজেলার অসহায় দুঃস্থ্যদের মাঝেও আর্থিক অনুদানের চেক প্রদান করবেন। একই অনুষ্ঠানে মন্ত্রী বোদা উপজেলার বিভিন্ন মসজিদ ও মন্দিরে ধর্ম মন্ত্রনালয় থেকে প্রাপ্ত অনুদানের চেকও বিতরণ করেন।

এ সময় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আনোয়ার সাদাত সম্রাট, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ ফারুক আলম টবি, উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোলেনামা আলী, বোদা পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডঃ ওয়াহিদুজ্জামান সুজাসহ বোদা উপজেলার ১০টি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।