পঞ্চগড়ে করোনা আক্রান্ত গৃহবধূর মৃত্যু

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড় সদর উপজেলায় করোনা আক্রান্ত হয়ে কুলসুম বেগম (৫০) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। এ নিয়ে পঞ্চগড় জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দ্বারালো ৪ জনে।

৮ জুলাই (বুধবার) পঞ্চগড় পৌরসভা এলাকার রাজনগরের বাসিন্দা গৃহবধূ কুলসুম বেগম সকাল ১০ টায় নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। তিনি ওই এলাকার ইসমাইল হোসেন খোকনের স্ত্রী। তিনি দীর্ঘ দিন ধরে কিডনীজনিত রোগে ভুগছিলেন।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, কুলসুম বেগম দীর্ঘদিন ধরে কিডনীজনিত সমস্যায় ভূগছিলেন। তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে কিডনী ডায়ালাসিস করানো হতো। গত ২৯ জুন সর্বশেষ রংপুরে তার কিডনীর ডায়ালাসিস করানো হয়। বুধবার তাকে রংপুরে নেয়ার কথা থাকলেও হাসপাতাল কর্তৃপক্ষ করোনা আক্রান্ত এই গৃহবধূর চিকিৎসা করাতে অপারগতা প্রকাশ করে ঢাকা কুর্মিটোলা জেনারেল হাসপাতালে অথবা অন্যত্র নেয়ার কথা বলেন। ফলে তাকে রংপুরে নেয়া সম্ভব না হলে তিনি নিজ বাড়িতে মৃত্যু বরণ করেন।

পঞ্চগড় সদর উপজেলা পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আফরোজা বেগম রীনা জানান, দীর্ঘদিনের কিডনী রোগী কুলসুম বেগমকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে কিডনীর ডায়ালাসিস করানো হতো। তিনি তার ছেলের দ্বারা করোনায় আক্রান্ত হয়েছেন। গত ২৮ জুন তার ছেলের করোনা পজেটিভ আসে। পরে গত ২ জুলাই কুলসুম বেগমের নমুনা সংগ্রহ করা হলে ৪ জুলাই তার করোনা পজেটিভ আসে।

পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গোলাম রব্বানী প্রিয় সময়কে বলেন, স্বাস্থ্য বিধি মেনে বিশেষ সতর্কতার সঙ্গে ওই গৃহবধূর দাফন সম্পন্ন করা হবে।

এ নিয়ে পঞ্চগড় জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দ্বারালো ৪ জনে। এর আগে করোনায় আক্রান্ত হয়ে সদর উপজেলার মৌলভী পাড়ার ৭৫ বছর বয়সী এক মুক্তিযোদ্ধা, দেবীগঞ্জ উপজেলার ভাউলাগঞ্জে ৬৬ বছর বয়সী এক বৃদ্ধ ও বোদা উপজেলার সাকোয়ায় ৬৪ বছর বয়সী সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু হয়।