প্রধানমন্ত্রী চাঁদপুরের জন্য প্রাণ খুলে দিয়েছেন : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

চাঁদপুুর সরকারি হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ প্লান্টের উদ্ধোধন

কবির হোসেন মিজি :

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির পিতা ভাষা বীর এ এ ওয়াদুদ মেমোরিয়াল ট্রাস্টের উদ্যোগে চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ প্লান্টের উদ্বোধন করা হয়েছে।

১১ জুলাই শনিবার সকালে চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইন ভাচ্যুয়েলের মাধ্যমে এ প্লান্টের উদ্ভোধন করেন ভাষা বীর এম এ ওয়াদুদ মেমোরিয়াল ট্রাস্টের চেয়ারম্যান ও শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।

এসময় তিনি বলেন, যেখানে চিকিৎসাসেবা দেয়া হয় সেখানে অক্সিজেন খুবই প্রয়োজনীয়। বিশেষ করে দেশের করোনা পরিস্থিতিতে রোগীর জন্য এটি বেশি দরকার। করোনা মহামারিতে অনেকেই মৃত্যুবরন করেছে।

আমরা এমন মৃত্যু চাইনা। তাই মানুষকে বাচাঁতে কিছু একটা করতে চাই, তাই ভেবে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভাষা বীর এম এ ওয়াদুদ মেমোরিয়াল স্টাস্ট্রের অর্থায়নে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট স্থাপন করেছি। এত দ্রæততার সাথে এটি স্হাপন করা হয়েছে।এটি এখন করোনা রোগীদের চিকিৎসা সেবায় অনেক কাজে লাগবে। করোনা মহামারি শেষে এটি সাধারন রোগীদের চিকিৎসা সেবায়ও কাজে লাগবে।

এর বাহিরেও হাসপাতালে যে সকল ঘাটতি রয়েছে আমরা সেগুলোও দেখবো। তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী চাঁদপুরের জন্য অনেক কিছু করে চলেছেন। চাঁদপুরে নদী ভাঙ্গন রোধ, মেডিক্যাল কলেজ ও বিভিন্ন স্কুল কলেজ সহ ব্যাপক উন্নয়ন হয়েছে। এই উন্নয়নেই বুঝা যায় তিনি চাঁদপুরে কতটা প্রাণ খুলে দিয়েছেন।

তিনি আরো বলেন,করোনা কালে যে সব চিকিৎসক, নার্স, সেবক যারা অক্লান্ত পরিশ্রম করেছে তাদের প্রতি ধন্যবাদ জানাই। একই সাথে যারা এত দ্রæত সময়ে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট স্থাপনের কাজ সম্পন্ন করেছেন তাদের প্রতিও ধন্যবাদ কর্তৃজ্ঞতা প্রকাশ করছি।

জেলা প্রসাসক মোঃ মাজেদুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শিক্ষা মন্ত্রীর প্রতিনিধি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, জেলা আওয়ামী লীগ সভাপতি আলহŸাজ নাছির উদ্দিন আহমদ,সাধারন সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল,সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন পাটোয়ারী এসডু, চাঁদপুর সরকারি হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ মোঃ হাবিব উল করিম, সহকারি পরিচালক ডাঃ এ কে এম মাহবুবুর রহমান, ফরিদগন্জ উপজেলা পপরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর পৌরসভার মেয়র প্রার্থী এডঃ জিল্লুর রহমান জুয়েল, জেলা বি এম এ সভাপতি ডাঃ মোহাম্মদ নুরুল হুদা, সাধারন সমাপাদক ডাঃ মাহমুদ্দুন নবী মাসুম, স্বাধীনতা পদক প্রাপ্ত চিকিৎসক ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধ‚রী, ডাঃ এস এম সহিদুল্যা, চাঁদপুর সরকারি হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আর এমও) করোনা চিকিৎসক ডাঃ সুজাউদৌলা রুবেল, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ সাজেদা পলিন, চাঁদপুর প্রেস ক্লাবের সাধারন সসম্পাদক এ এইচ এম আহসানউল্যাহ, পৌর আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপ,আলহŸাজ জাহাঙ্গির আখন্দ সেলিম প্রমুখ।